দৈনিক কক্সবাজার ও দৈনিক আপনকন্ঠসহ কিছু সংখ্যক অনলাইন নিউজে আমাকে জড়িয়ে ১৪ ফেব্রুয়ারী প্রকাশিত সংবাদ আমার দৃষ্টিগোচর হয়েছে।
সংবাদে যে অভিযোগ উত্তাপন করা হয়েছে তাহা সম্পুর্ন মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, মানহানিকর ও মনগড়া।
মুলত: আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে রামুর গুটি কয়েক ব্যক্তি রাজনৈতিক দেওলিয়াপনার বহি:প্রকাশ হিসেবে এ ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে জনমনে বিভ্রান্তি ছড়ানোন অপচেষ্টা চালাচ্ছে। এ ধরনের ভিত্তিহীন সংবাদে আমি রামুবাসিকে বিভ্রান্ত না হওয়ার আহবান জানাচ্ছি।
রামুবাসির ভালবাসায় আমি রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল সাহেবের নেতৃত্বে রামুতে দৃশ্যমান উন্নয়ন করতে সক্ষম হয়েছি। যা অতীতে কেউ দেখাতে পারেনি।
অন্যদের মতো ক্ষমতার অপব্যবহার করে কারো জায়গা জমি দখল, রামু চৌমুহনির পিলারের নামে প্রকল্প, গর্জনিয়ার খালকাটার নামে লুটপাট, উপজেলা পরিষদ সংস্কার, বিভিন্ন প্রতিষ্ঠান ও রাস্তার নামে প্রকল্প দেখিয়ে লুটপাট করিনাই।
সংবাদে হাইটুপি ভূতপাড়া কজ ওয়ে সড়কের যে কথা উল্লেখ করা হয়েছে তাহা রামু উপজেলা পরিষদের কাজ নয়। এটা মুলত কক্সবাজার জেলা এলজিইডি অফিসের কাজ। যাহা আমি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগেই দরপত্র হয়। তাছাড়া ওই কাজটা আমার বা আমার প্রতিষ্ঠানের নামেও দরপত্র হয় নাই।
এছাড়া জোয়ারিয়ানালা ইউনিয়নের নন্দাখালী এলাকায় বিএডিসির অর্থায়নে যে সুইচ গেইট এর কথা উল্লেখ করা হয়েছে তাহা বিএডিসি কক্সবাজার অফিসই নির্মাণ কাজ সম্পন্ন করেছে। আমি শুধুমাত্র স্থানটা নির্ধারণ করে দিই। জোয়ারের পানিতে সুইচ গেইটটি ধ্বসে গেলে বিএডিসি এটি সংস্কারেরও পুন: উদ্বোগ নিয়েছে।
আমি ছোটকাল থেকেই ব্যবসা- বানিজ্য করে জিবীকানির্বাহ করে আসছি। উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে থেকেই আমি প্রথম শ্রেণীর ঠিকাদার ছিলাম। আমি চাঁদাবাজি বা বিচারের টাকা আত্বসাৎ করে জিবীকানির্বাহ করি নাই। ব্যবসা-বানিজ্যের টাকাতেই আমার সংসার ও রাজনীতি চালাই।
আসল কথা হচ্ছে, আসন্ন রামু উপজেলা পরিষদ নির্বাচনে আমাকে নৌকা প্রতীকের মনোনয়ন দেয়া হচ্ছে জেনে মনোনয়ন বঞ্চিতরা এ মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করাচ্ছে। এ ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে মাননীয় সাংসদ সাইমুম সরওয়ার কমল এর নেতৃত্বে রামু উপজেলার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সম্মানিত রামুবাসিকে পাশে থাকার আহবান জানাচ্ছি।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

রিয়াজ উল আলম
চেয়ারম্যান পদপ্রার্থী
রামু উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯
কক্সবাজার।