প্রেস বিজ্ঞপ্তি:
দক্ষিণ চট্রলার শ্রেষ্ট বিদ্যাপীঠ কক্সবাজার সরকারি কলেজের বাংলা বিভাগ কর্তৃক”স্বৈরাচার প্রতিরোধ দিবস ও বসন্ত উৎসব” অনুষ্ঠান সম্পন্ন হয়।

বেলা ১১টায় র‍্যালীসহ অত্র কলেজের কেন্দ্রীয় শহিদ মিনারে,শ্রদ্ধেয় প্রিন্সিপাল এ.কে ফজজুল করিম চৌধূরী স্যার, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মুজিবুল হক চৌধূরীসহ শত-শত শিক্ষার্থীদের নিয়ে ১৯৮৩ সালের ১৪ ই ফেব্রুয়ারি আজ এই দিনে তৎকালীন সামরিক প্রেসিডেন্ট হুছাইন মুহাম্মদ এরশাদের শিক্ষামন্ত্রী ড.মজিদ খানের শিক্ষানীতির বিরুদ্ধে যারা প্রতিবাদ করতে গিয়ে শহীদ হয়েছে তাদেরকে পুষ্প অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।

পরবর্তী সময়ে অত্র বিভাগের হল রুমে পবিত্র কুরআন তিলওয়াত মধ্য দিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র কলেজের প্রিন্সিপাল এ.কে ফজলুল করিম চৌধূরী,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান  মুজিবুল হক চৌধূরী।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিভাগের এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃদ্ধ।

প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে মুজিবুল হক চৌধূরী বলেন, বাংলা সাহিত্যের সংস্কৃতি রক্ষা একমাত্র বাংলা সাহিত্যের ছাত্রদের কর্তব্য, তাই আমরা বিভিন্ন অনুষ্ঠান করতে সকল শিক্ষক, ছাত্র/ছাত্রী সদা প্রস্তুত থাকব ইনশাল্লাহ।বক্তব্য শেষের দিকে প্রধান অতিথি বলেন যে, প্রতি বৃহস্পতিবারে (গান,আবৃতি,বক্তব্য)অর্থাৎ বিনোদনের ক্লাস চলমান থাকবে,সকলকে অংশগ্রহণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

সভাপতি মহোদয়ের বক্তব্যে দিতে গিয়ে ফুটে ওঠে।আজকে এই অনুষ্ঠান যারা আয়োজন করছে তাদেরকে বসন্তীয় শুভেচ্ছা জানাই। লেখাপড়ার পাশাপশি বিভিন্ন দিবস, অনুষ্ঠান,প্রোগ্রামে অংশগ্রহণ করে নিজের মেধাকে কাজে লাগানো প্রয়োজন।এই অনুষ্ঠান প্রতি বছর অব্যাহত থাকবে, সব-সময় পাশে আছি,থাকবো এবং সার্বিক সহযোগিতা করে যাব।

অনুষ্টানে ছাত্র/ছাত্রী বিভিন্ন গান,আবৃতি,ছড়া পরিবেশের মধ্য দিয়ে এক জাঁকজমকপূর্ণ সম্পন্ন হয়,এতে বাংলা বিভাগের ১ম,২য়,৩য়,৪র্থ এবং মাস্টার্সের শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সংচাঞ্চলের দায়িত্বে ছিলেন অত্র বিভাগের গেষ্ট টিচার জনাব,মনজুর আলম।