নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজার আইডিয়াল মাদরাসার বার্ষিক ক্রিড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ছালেহ উদ্দিন চৌধুরী।
তিনি বলেন, শিক্ষা গ্রহণের মাধমে আমরা মানুষ হই। শিক্ষা ছাড়া কেউ মানুষ হতে পারেনা। সন্তানদের মানুষ করতে অভিভাবকদের সচেতন হতে হতে হবে। সে ক্ষেত্রে মায়ের অবদান সবচেয়ে বেশি।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, বর্তমান প্রতিযোগিতার যুগ। কঠিন যুগ। প্রতিযোগিতায় টিকতে সব জ্ঞান রাখতে হবে। তাই পড়াশোনায় বেশী মনোযোগী হও।
তিনি বলেন, তোমাদের ভালো ফলাফল দিয়ে মা-বাবার চেহারা উজ্জ্বল করতে হবে। নিজেকে গড়ে তুলার স্বপ্ন দেখে সেই স্বপ্নের বাস্তবায়নে প্রস্তুতি নাও। নিজকে গড়ার এখনই সময়। সময় এবং সুযোগ কাজে লাগিয়ে সামনে এগিয়ে যেতে হবে। দেশকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান করেন জেলা শিক্ষা অফিসার।
মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতি ও সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সাধারণ সম্পাদক হাসানুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও মাদরাসার পরিচালক মাওলানা শফিক অাহমদ, রামুর মিঠাছড়ি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার শাহ আলম, কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এর বার্তা সম্পাদক ও দৈনিক সাঙ্গুর কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার ইমাম খাইর প্রমুখ।
সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ মোজহেরুল ইসলাম মাসুম। তিনি বলেন, কক্সবাজার আইডিয়াল মাদরাসা শত প্রতিকূলতার মাঝেও প্রতি বছর ঈর্ষণীয় ফলাফল করে অাসছে। সরকারী বেসরকারি বিভিন্ন প্রতিযোগিতায় শিক্ষার্থীরা চমৎকার পারফরম্যান্স করে সব মহলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। সফলতার এ ধারা অব্যাহত রাখতে সবার পরামর্শ ও সহযোগিতা কামনা করেছেন অধ্যক্ষ মোঃ মোজহেরুল ইসলাম মাসুম।
সভাপতির বক্তব্যে হাসানুর রশীদ শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকলব্ধ জ্ঞানার্জনের পাশাপাশি বাহ্যিক জ্ঞানের মাধ্যমে চৌকস হওযার নির্দেশনা দেন।