প্রেস বিজ্ঞপ্তি:

ইসলাম হচ্ছে এমন একটি জীবন ব্যবস্থা যেখানে সব কিছুর উন্নত সমাধান আছে। এবং ইসলামকে যারা পরিপূর্ন ভাবে ধারন করেছে তারাই পৃথিবী এবং আখিরাতে সব চেয়ে সফল। সুতরাং এটম বোমা নয় ইসলামই এক মাত্র চির শান্তির ব্যবস্থা করতে পারে। পার্শবর্তি দেশ থেকে যখন গুলি বোমার কারনে লাখ লাখ মানুষ বাড়ি হারা হয়ে প্রাণ ভয়ে পালাচ্ছে তখন তাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের হক আদায় করেছে। আর স্বাধীন দেশে যখন কোন সংস্থা সঠিক ভাবে পূর্নতা পায়নি,বাংলাদেশ নামক একটি দেশ যেখানে সবে মাত্র গুছিয়ে উঠছিল তখনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামির ফাউন্ডেশন গঠন করে বাংলাদেশে ইসলাম চর্চাকে রাষ্ট্রিয় কাঠামোগত ভাবে মর্যাদা দিয়েছে। এরি ধারাবাহিকতায় ইসলামিক ফাউন্ডেশন আজ শুধু বাংলাদেশ নয় বিশে^র একটি অন্যতম প্রতিষ্টান,যেখানে প্রায় ৫ লাখ প্রতিষ্টান আছে। যারা নিয়মিত ভাবে বাংলাদেশের উন্নয়ন সমৃদ্ধি এবং দেশের ১৭ কোটি মানুষের জন্য কাজ করছে।

কক্সবাজার ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ইউনিসেফ কক্সবাজার ফিল্ড অফিসের সহযোগিতায় ধর্মীয় নেতাদের মাধ্যমে স্থানীয় জনগোষ্টির সম্পৃক্তকরণ বিষয়ক ২ দিন ব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

হোটেল লং বীচে ১২ ফেব্রুয়ারী আয়োজিত কর্মশালায় বক্তারা আরো বলেন, যে কোন দেশের বা সমাজের মজলুম মানুষের পাশে দাড়ানো ইসলামের প্রথম শিক্ষা। এখন রোহিঙ্গা এবং স্থানীয় জনগোষ্টির মধ্যে সহ অবস্থান নিশ্চিত করে সবার জন্য ইসলামিক ফাউন্ডেশনের সেবা অবারিত করতে হবে।

২ দিন ব্যাপী এই কর্মশালার উদ্বোধন করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামিম মোহাম্মদ আফজাল,এতে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজার স্বরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোঃ আবুল কালাম।

কক্সবাজার ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক ফাহমিদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ আশরাফ হোসেন, কক্সবাজারস্থ ইউনিসেফের চীফ ফিল্ড অফিসার জন লে মেথেইনার, ইউনিসেফের চিফ কমিউনিকেশন এন্ড ডেপলাবমেন্ট অফিসার নেহা কপিল, এতে আরো উপস্থিত ছিলেন,ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক পরিকল্পনা মোঃ রফিকুল ইলসাম, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক আবুল হায়াত মোঃ তারেক, কক্সবাজার ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক সরওয়ার আকবর, ইউনিসেফ কর্মকর্তা শেখ মাসুদুর রহমান,অরুনিমা ভট্টাচার্য্য প্রমুখ।

উক্ত কর্মশালায় জেলা বিভিন্ন সরকারি, বেসরকারি, এনজিও, সাংবাদিকসহ গন্যমান্য ব্যাক্তি বর্গ অংশ গ্রহন করছেন।