শাহিদ মোস্তফা শাহিদ, কক্সবাজার সদর :

কক্সবাজার সদরের ঈদগাঁওতে দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারো মাথাচাড়া দিয়ে উঠছে গরু চোর সিন্ডিকেট। হানা দিচ্ছে গৃহস্থতের বসত ঘরে। নতুন ভাবে অজানা আতংক বিরাজ করছে গরুর মালিকদের মাঝে। তারই ধারাবাহিকতায় ৯ ফেব্রুয়ারী ভোর ৪ টার দিকে হানা দেয় ঈদগাঁও উত্তর কালির ছড়া এলাকার কালু বো ফেরদৌসের গোয়াল ঘরে।

জানা যায়, ভোর সময়ে ৬/৭ জনের সশস্ত্র একদল ডাকাত ফেরদৌসের পালিত গরুর গোয়াল ঘরে হানা দেয়। এসময় ডাকাতদলের সদস্যরা গরুর রশি খোলার চেষ্টা করে। তিনি বিষয়টি আঁচ করতে পেরে বাড়ীর ছাদের উপর উঠে তাদের অবস্থান প্রত্যক্ষ করে। এসময় ফেরদৌস খালি হাতে উচ্চ স্বরে গুলি কর, গুলি কর বলে চিৎকার দিলে দ্রুত কালো রংয়ের একটি নোহা গাড়ি নিয়ে আরকান সড়কের দিকে পালিয়ে যায় ডাকাতদল। তিনি ভয়ে ঘর থেকে বের হতে না পারায় কোনদিকে গেছে তা প্রত্যক্ষ করতে পারেনি। পরে এলাকার লোকজন এগিয়ে আসলে তাদেরকে বিস্তারিত বলা হয়। বিকালের দিকে স্থানীয় পুলিশকে ঘটনাটি জানানো হয়েছে বলে জানান ঐ এলাকার একজন যুবক।

জানতে চাইলে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আসাদুজ্জামান বলেন, বিষয়টি স্থানীয়দের মারফত খবর পাওয়া গেছে। পুলিশ প্রতিরাতে প্রতিটি এলাকায় টহলে রয়েছে। এই ডাকাতদের চিহ্নিত ও আটক করতে পুলিশের পাশাপাশি এলাকাবাসীকে এগিয়ে আসার আহবান জানান তিনি।