‘তৃণমূলের আস্থার প্রতীক আবু তালেব এগিয়ে’

এম আবুহেনা সাগর,ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নিবার্চনে চেয়ারম্যান প্রত্যাশী সাবেক ছাত্রনেতা,বর্তমান উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তালেব এগিয়ে রয়েছে। সৎ-যোগ্য নেতৃত্ব,তৃনমুলের আস্তার প্রতীক,সূখ-দুঃখের সাথী,আবু তালেবকে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক প্রদানের দাবী সর্বশ্রেনী পেশার লোকজনের।
সদর আ,লীগের অতন্দ্রপ্রহরী,তৃনমুলের কর্মী বান্ধব প্রিয়নেতা তালেব রাজনীতির পাশাপাশি ঈদগাঁও কলেজের পরিচালনা পরিষদ সভাপতি হিসাবে সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে। সুনিপূন নেতৃত্ব ও মার্জিত আচার আচরনের ফলে আওয়ামীলীগের সকল স্তরের নেতাকর্মীর কাছেও তিনি এক উদাহরন বটে। সফলতার সাথে উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন আজ অবধি পর্যন্ত। তৃণমূলের প্রত্যক্ষ ভোটে নিবার্চিত হয়ে সভাপতির দায়িত্বে আছেন কয়েক বছর ধরে। তাঁর সাংগঠনিক দূরদর্শিতার কারনে কক্সবাজার সদর আওয়ামীলীগের শক্ত অবস্থান দৃশ্যমান তা অতীতে কখনো প্রশংসনীয় ছিলনা। তৃণমূলের ভোটে সভাপতি হওয়াটা ছিল নেতাকর্মীর কাছে তাঁর গ্রহণযোগ্যতার একটি জ্বলন্ত উদাহরন।
গতবারেও উপজেলা নির্বাচনে সাবেক সফল ছাত্রনেতা আবু তালেব ত্যাগ স্বীকার করে ছিলেন। দীর্ঘবছর ধরে তালেব আন্দোলন সংগ্রামে রাজপথে থেকে রাজনীতিতে সক্রিয়।

তিনি কক্সবাজার পৌর প্রিপ্যারেটরী উচ্চ বিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক (১৯৮৩-১৯৮৫); কক্সবাজার সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক(১৯৮৬-১৯৮৮) ও সভাপতি (১৯৮৮-১৯৮৯), জেলা ছাত্রলীগের সাবেক যূগ্ন আহবায়ক (১৯৮৯-১৯৯১), সাংগঠনিক সম্পাদক(১৯৯১-১৯৯৫),সাধারন সম্পাদক (১৯৯৫-১৯৯৮) ও সভাপতি (১৯৯৮-২০০৩), বাংলাদেশ আওয়ামীলীগ জেলা শাখার সদস্য (২০০৩-২০১৬),বর্তমান কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছে দক্ষ ও সফলতার সাথে। তিনি বর্নাঢ্য রাজনীতিক ক্যারিয়ারের অধিকারী। তাছাড়াও তিনি নানা সামাজিক সংগঠনের সহিত জড়িত রয়েছে। তালেব কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁওর বাসিন্দা। যেখানে সবোচ্চ পরিমাণ ভোটার। অতীতে ভোটের ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায়, এ এলাকা থেকে প্রাথী হয়ে যারা নিবাচনে প্রতিদন্ধীতা করেছেন তারাই জিতেছেন। কারণ ঈদগাঁও এলাকার ভোটারেরা আঞ্চলিকতাকে প্রাধান্য দেয় বেশিভাগই। সেই বিবেচনায়ও আবু তালেব এগিয়ে তৃনমুল এবং গ্রামীন জনপদের লোকজনের জরিপে।

এছাড়াও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সদর রামু আসনের নৌকার প্রাথীকে বিজয়ী করার জন্য নেতাকমীদের সাথে নিয়ে গভীর রাত অবধি পর্যন্ত অক্লান্ত পরিশ্রম যিনি সর্বমহলে প্রশংসিত হয়েছেন। তিনি একজন একনিষ্ট মুজিব প্রেমিক। জননেত্রী শেখ হাসিনার সাহসী ও বিশ্বস্ত সৈনিক।

দীর্ঘ ৩৬ বছরের পরিক্ষীত,পরিচ্ছন্ন রাজনৈতিক ব্যাক্তিত্ব। শত শত নেতৃত্ব সৃষ্টির কারিগর।
সময় এসেছে দলের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার কারী শিক্ষিত,মার্জিত এবং গ্রহণযোগ্য একজন নিবেদিত নেতা মূল্যায়ণ করার। এই দাবী এখন সদরের সর্বস্তরের জনতার এবং নেতাকর্মীদের।

এ সাহসী ও যোগ্য নেতাকে আসন্ন কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে মনোনয়ন প্রদানের জোর দাবী মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি।

cbn

সর্বশেষ সংবাদ

২১শে আগস্টের প্রথম প্রহরে মগনামায় ছাত্রলীগের মোমবাতি প্রজ্জলন

ঐতিহ্যবাহী হোটেল প্যানোয়ার ‘নাহার রেষ্টুরেন্ট’ চালু হয়েছে

রামুতে ইউসেপ বিষয়ক ২দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

উখিয়ায় অবশেষে সিএনজি ভাড়া নির্ধারণ, মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া

বস্তাভর্তি টাকা : এবার ভূমি অধিগ্রহণ কর্মকর্তা গ্রেফতার

প্রকাশিত সংবাদে শাহিনুল ইসলামের প্রতিবাদ ও ব্যাখ্যা

উখিয়ায় ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রে অতিরিক্ত টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

টেকনাফের সাংবাদিক নুরুল হোসাইনের জন্মদিন পালন

রামু লম্বরীপাড়া দারুল কুরআন নূরানী একাডেমীতে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

লোহাগাড়ায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

৪র্থ বারের মতো রেঞ্জের শ্রেষ্ঠ হলেন উখিয়া সার্কেলের অতি: এসপি তাইয়ান

চকরিয়ায় মামলা তুলে না নেয়ায় বাদীকে প্রাণনাশের হুমকি

টেকনাফ বাহারছড়া ইউনিয়ন (উত্তর) বিএনপির আহবায়ক কমিটি গঠিত

ছনখোলা মাদলিয়া পাড়া হিলফুল ফুযুল শান্তি সংঘের কমিটি অনুমোদন

কাশ্মিরে দুর্বৃত্তের আচরণ করছে মোদি সরকার: অরুন্ধতী রায়

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নতুন কোনও শিক্ষা প্রতিষ্ঠান নয়

চকরিয়ায় ৩ দিনব্যাপী বৃক্ষ রোপন অভিযান ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

জুলুমবাজ সরকারের বিদায়ের প্রহর গুনছে জনগণ

মহেশখালী  ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষমেলা’র শুভ উদ্বোধন