মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বাংলাদেশ জাতীয় সংসদের বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন কক্সবাজার-২ আসন থেকে দ্বিতীয়বারের মতো নির্বাচিত সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। এনিয়ে এমপি আশেক উল্লাহ রফিক জাতীয় সংসদের দু’টি গুরুত্বপূর্ণ স্থায়ী কমিটির সদস্য মনোনীত হলেন। এর আগে এমপি আশেক উল্লাহ রফিক জাতীয় সংসদ বিষয়ক স্থায়ী কমিটির সদস্য মনোনীত হয়েছেন। বিষয়টি আশেক উল্লাহ রফিক এমপি নিশ্চিত করেছেন।
জাতীয় সংসদের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও কক্সবাজার সংশ্লিষ্ট পর্যটন ও বেসামরিক বিমান পরিবহন বিষয়ক মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির এবং সংসদ বিষয়ক স্থায়ী কমিটির সদস্য করায় আশেক উল্লাহ রফিক এমপি সংসদ নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী, ডেপুটি স্পীকার ফজলে রাব্বী চৌধুরী, চীফ হুইফ নূর-ই-আলম চৌধুরী সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। এই প্রতিবেদকের কাছে মুঠোফোনে আশেক উল্লাহ রফিক এমপি এই দু’টি সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য হিসাবে সফলতার জন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।
রবিবার (১০ ফেব্রুয়ারি) সংসদ নেতার পক্ষে চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব করেন। পরে প্রস্তাবগুলো ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া ভোটে দিলে তা কণ্ঠভোটে পাস হয়। এনিয়ে মোট ৩৪ টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হলো।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি হয়েছেন র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী। এই কমিটির সদস্য করা হয়েছে প্রতিমন্ত্রী মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আসলামুল হক, কাজী ফিরোজ রশীদ, তানভীর ইমাম, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান ও শেখ তন্ময়কে।