অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি কক্সবাজার জেলা শাখার অফিস উদ্বোধন

‘অটো বাইক মালিক শ্রমিকদের নামে চাঁদাবাজদের চিহ্নিত করুন’

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ ব্যাটারী চালিত অটো বাইক সার্ভিস লিঃ ও বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটির কক্সবাজার জেলা শাখার শহরের হোটেল আল আমিন ২য় তলায় অফিস উদ্বোধন উপলক্ষে সংগঠনের সভাপতি রিয়াজ মোর্শেদ সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ.এম নজরুল ইসলাম এর সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কোরআন তেলওয়াত ও মোনাজাত পরিচালনা করেন দক্ষিণ রুমালিয়াছড়া দারুল মুবিন নুরানী মাদ্রাসার সুপার হাফেজ মৌলনা আলম নুর,উক্ত অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার পৌর সভার প্যানেল মেয়র-৩ শাহেনা আক্তার পাখী,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাটারী চালিত অটো বাইক সার্ভিস লিঃ এর ব্যবস্থপনা পরিচালক আবুল কালাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুভ দত্ত বড়ুয়া,জেলা বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি সুলতান আহমদ,পৌর টমটম গ্যারেজ মালিক সমিতির সভাপতি নরুল আলম সরকার।

বক্তব্য রাখেন জেলা অটো বাইক শ্রমিক কল্যান সোসাইটির কার্যকরী সভাপতি মোঃ বাবুল, সহ সভাপতি মোঃ ইদ্রিস মিয়া।

সভায় বক্তারা বলেন,বেশ কিছুদিন ধরে বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি নামে একটি চক্র জেলার টমটম মালিক শ্রমিক ও গ্যারেজ মালিকদের কাজ থেকে বিভিন্ন অজুহাতে গণহারে চাঁদাবাজি করে যাচ্ছে, এমনকি পৌর সভার নাম ব্যবহার করে চালকদের পরিচয়পত্র ও ড্রেস দেওয়ার কথা বলেও টাকা আদায় করছে বলে অভিযোগ উঠেছে। যা সম্পূর্ণ ভাবে অবৈধ এসব চাঁদাবাজদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানান। একই সাথে সংগঠনের নামে যারা চাঁদাবাজি করছে তাদের কাজ থেকে দূরে থাকার জন্য সকল টমটম চালক মালিক ও গ্যারেজ মালিকদের প্রতি অনুরোধ জানান নেতৃবৃন্দরা।

সভায় বক্তারা আরো বলেন,পর্যটন শহর কক্সবাজারের সৌন্দর্য্য রক্ষায় টমটম মালিক চালকদের ভূমিকা সব চাইতে বেশি রয়েছে, দীর্ঘদিন ধরে অবহেলিত উক্ত টমটম অটো বাইক সেক্টরে এখন অভিভাবক সৃষ্টি হয়েছে,এখন আমাদের পরিবর্তনের দিকে যেতে হবে,তবে এক রাতে পরিবর্তন হবে না, পৌর পরিষদের কার্যক্রমের সাথে সমন্বয় রেখে পরিবর্তন করতে হবে। বেপরোয়া টমটম চলাচল বন্ধ করতে হবে সচেতনতা গড়ে তুলতে হবে,তা না হলে আমরা রাস্তার অনিয়ম বিশৃঙ্খলা দূর করতে পারবো না এবং টমটম চালকদের বিরুদ্ধে অভিযোগও বন্ধ করবে না সাধারণ মানুষ।

এসময় অন্যনদের মধ্যে উপস্থিত ছিলেন, এস এম নরুল আমিন,জহিরুল ইসলাম,আব্দুর রহিম, হাজী শাহ আলম,সৈয়দ আলী, মোঃ আব্দুল্লাহ,হামিদ আলী প্রমূখ।

সর্বশেষ সংবাদ

পুরান ঢাকার চকবাজারে আগুন, ৫৬ লাশ উদ্ধার

ভারুয়াখালীতে স্কুলছাত্রকে অপহরণের চেষ্টা  ‘ভাই গ্রুপের’

আজ আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস

মুজিবুর রহমান ও এমপি জাফরের দোয়া নিলেন ফজলুল করিম সাঈদী

মাতৃভাষার প্রতি আগ্রহ হারাচ্ছে রাখাইনদের নতুন প্রজন্ম

শুদ্ধ সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অপশক্তিকে রুখতে হবে- মেয়র মুজিব

একুশে ফেব্রুয়ারি : প্রাপ্তি ও প্রত্যাশা

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল