১২ ফেব্রুয়ারী কক্সবাজারে ৩য় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন

ইমাম খাইর, সিবিএন:
আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) কক্সবাজার জেলা শাখার উদ্যোগে আগামী ১২ ফেব্রুয়ারী (মঙ্গলবার) কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হচ্ছে ৩য় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন। বাদে আসর থেকে সম্মেলনের আনুষ্ঠানিকতা আরম্ভ হবে।
এতে বিশ্বে আলোড়ন সৃষ্টিকারী বাংলাদেশের ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী, তুরস্কের শীর্ষস্থানীয় ক্বারী ইয়াশার চৌহাদার, ইরানের অন্যতম ক্বারী হামীদ শাকের নেজাদ, মিসরের প্রসিদ্ধ ক্বারী শাইখ ইয়াসির মাহমুদ শারকাওঈ, দক্ষিণ আফ্রিকার জনপ্রিয় ক্বারী শাইখ আবদুর রহমান সা’দিয়ান, ফিলিপাইনের সনামধন্য ক্বারী নো’মান পিমবায়াবায়াসহ দেশ বিদেশের খ্যাতনামা ক্বারীবৃন্দ পবিত্র কুরআন তিলাওয়াত করবেন। এছাড়া শিশু ক্বারীরাসহ দেশের খ্যাতনামা ক্বারীরাও অংশগ্রহণ করবেন।
সাইবার ক্রাইম, সন্ত্রাস-মাদক দুর্নীতিসহ সামাজিকসহ সকল প্রকার অন্যায় প্রতিরোধের লক্ষ্যে এবারের ক্বিরাত সম্মেলন আয়োজন করেছে কক্সবাজার হজ্ব কাফেলা।
ক্বিরাত সম্মেলন সফল করতে রবিবার (১০ ফ্রেব্রুয়ারী) দুপুরে সম্মেলনস্থল কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সংবাদ সম্মেলন করে আয়োজকরা। এতে ক্বিরাত সম্মেলনের প্রস্তুতিসহ বিস্তারিত তুলে ধরেন আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) কক্সবাজার জেলা শাখার আহবায়ক ও কক্সবাজার হজ্ব কাফেলার স্বত্ত্বাধিকারী হাফেজ মাওলানা তোফাইল উদ্দীন চৌধুরী।
তিনি বলেন, পবিত্র কুরআনের মর্মবাণী সবার হৃদয়ে পৌঁছিয়ে দেয়ার লক্ষ্যে ক্বিরাত সম্মেলনের আয়োজন করা হয়েছে। একমাত্র মহাগ্রন্থ আল-কুরআন দিয়েই সমাজের অন্যায়, অনাচার, অপরাধ দূর করা সম্ভব। তাই কুরআনের আহবান সবার মাঝে ছড়িয়ে দিতে চাই আমরা।
তিনি বলেন, পবিত্র কুরআন মহান আল্লাহ কালাম। এই কুরআন সব শ্রেনী পেশার মানুষের শান্তি ও মুক্তির বার্তা বাহক। শান্তি-মুক্তির বার্তা নিতে ক্বিরাত সম্মেলনে সবার অংশগ্রহণ করা উচিৎ। দল মত নির্বিশেষে সবার অংশ গ্রহণে ক্বিরাত সম্মেলন সফল হবে।
সংস্থাটির সিনিয়র সহসভাপতি নুরুল হক নূরের পরিচালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সদস্যসচিব গোলাম কিবরিয়া, উপদেষ্টা হাজি নুরুল আমিন, সহসভাপতি মিজানুর রহমান, ওবাইদুল করিম চৌধুরী, যুগ্মসদস্য সচিব ফিরোজ আহমদ, মুহাম্মদ জুনাইদ, ফয়সাল উদ্দিন চৌধুরী। ক্বিরাত সম্মেলন সফল করতে বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে বক্তব্য রাখেন দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা ও কক্সবাজার ব্যুরো চীফ শামসুল হক শারেক।
মহাগ্রন্থ পবিত্র কুরআনের এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। সভাপতিত্ব করবেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও চট্টগ্রাম সীতাকু- কামিল (মাস্টার্স) মাদরাসার অধ্যক্ষ আল্লামা মাহমুদুল হক। ক্বিরাত সম্মেলনে সবার আন্তরিক পরামর্শ, উপস্থিতি ও প্রশাসনের সার্বিক সহায়তা কামনা করেছেন হাফেজ মাওলানা তোফাইল উদ্দীন চৌধুরী।

সর্বশেষ সংবাদ

নাইক্ষ্যংছড়িতে প্রতিপক্ষের হামলায় উখিয়ার যুবক খুন

মোমবাতির আগুনে পুড়লো ৪টি বসতবাড়ি : ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

কক্সবাজার-চট্টগ্রাম সড়কে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

হোটেল সীগালে অগ্নি প্রতিরোধ, নির্বাপন ও চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ

নাইক্ষ্যংছড়িতে ৫ কোটি ৭৭ লাখ টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করলেন বীর বাহাদুর

প্রেমিককে ভিডিও কলে রেখেই ফ্যানের সঙ্গে ঝুলে পড়েন প্রেমিকা

‘২ বছরের মধ্যে কুতুবদিয়ায় জাতীয় গ্রীড থেকে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে’

ঈদগাঁওতে যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

সুপারবাগ: বাংলাদেশে আইসিইউ-তে রোগী মৃত্যুর বড় কারণ!

৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের প্রথম স্থান অর্জন

পান-সিগারেট খেয়ে ক্লাসে যেতে পারবেন না শিক্ষকরা

যুবলীগ নেতাসহ দুই যুবককে ছুরিকাঘাত করলো কেরুনতলীর সন্ত্রাসীরা

বনানী কবরস্থানে জায়ানের দাফন সম্পন্ন

ঈদগাঁওতে পল্লীবিদ্যুতের ভেল্কিবাজিতে  জনজীবন অতিষ্ঠ

মহেশখালীতে প্রেমপ্রস্তাবে ব্যর্থ হয়ে তরুণীকে ধর্ষণের চেষ্টা ও হামলা আহত ২

সিএসবি সম্পাদক পলাশ বড়ুয়া’র জন্মদিন উদযাপন

ফোন চুরি যাওয়ায় সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার!

টেকনাফে ইয়াবাসহ ৪ যুবক আটক

শ্রীলঙ্কায় হামলা : পদত্যাগ করছেন পুলিশের আইজি

মার্চ জুড়ে নির্বাচন সত্বেও আইনশৃঙ্খলা স্বাভাবিক থাকায় এসপি’র সন্তোষ প্রকাশ