ওয়াইফাই জোন স্থাপনে কম্পিউটার কাউন্সিলের সাথে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চুক্তি

বার্তা পরিবেশক:

৮ ফেব্রুয়ারী ডিজিটাল বাংলাদেশ এবং স্মার্ট কক্সবাজার পর্যটন সিটি বাস্তবায়নের অংশ হিসেবে ডিজিটাল সিলেট সিটি প্রকল্পের আওতায় কক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত জুনায়েদ আহমদ পলক, মাননীয় প্রতিমন্ত্রী, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এর উপস্থিতিতে সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশন, কক্সবাজারের হলরুমে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সাথে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলর এর সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এ সময় প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের শহর পর্যটন নগরী কক্সবাজার। তাই এই কক্সবাজারকে বিশ^মানের আধুনিক পর্যটন নগরী হিসেবে রূপ দিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে ২০১৬ সালে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করা হয়। এছাড়াও বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি আমরা ইতোমধ্যে ডিজিটাল স্মার্ট সিটি বাস্তবায়নের অংশ হিসেবে ওয়াইফাই জোন স্থাপনের জন্য কাজ করে যাচ্ছি। খুব শীঘ্রই মাঠ পর্যায়ে কাজ শুরু হবে। ফলে পর্যটক সেবার পাশাপাশি স্কুল-কলেজের ছাত্র/ছাত্রী এবং স্থানীয় জনগণও স্যোসাল মিডিয়া ব্যবহারসহ বর্হিবিশ^ সম্পর্কে সহজে জানার সুযোগ সৃষ্টি হবে।

এ সময় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লে: কর্নেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম বলেন, এ প্রকল্পের আওতায় সী-বীচসহ কক্সবাজার শহরের ৩৫টি পয়েন্টে মোট ৭৪টি অপপবংং চড়রহঃ (অচ) স্থাপন করা হবে। ফলে পর্যটকসহ সাধারণ জনগণ বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবে।

উক্ত সমঝোতা চুক্তিতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের পক্ষে স্বাক্ষর করেন মো: জাহাঙ্গীর আলি, উপনগর পরিকল্পনাবিদ, কউক এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলর এর পক্ষে স্বাক্ষর করেন মধু সুধন চন্দ্র, ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর, ডিজিটাল সিলেট সিটি। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিকর্ন কুমার ঘোষ, প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) ইনফো সরকার-৩, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, মো: আইনুল ইসলাম কনসালটেন্ট কউকসহ কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ এবং সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের কর্মকর্তাবৃন্দ।

সর্বশেষ সংবাদ

আরেক জামায়াত নেতার পদত্যাগ

ইয়াবা ব্যবসায় বিনিয়োগ লাগে না!

আত্মসমর্পণকারী ১০২ ইয়াবা কারবারি কারাগারে

মহান মাতৃভাষা স্মৃতি সম্মাননা পেলেন জসিম উদ্দিন কাজল

মহেশখালী উপজেলা নির্বাচন : কে হবেন যোগ্য নৌকার মাঝি!

নৌকার পক্ষে যারা থাকবে না, তাদের স্থান আ. লীগে হবে না- এমপি জাফর

জালালাবাদের ত্রাস ফোরকানসহ দুইজনকে আটক করেছে পুলিশ

চকরিয়ায় ইভটিজিংয়ে বাধা, বখাটেদের হামলায় ছাত্র আহত

কানিজ ফাতেমা সহ ৪৯ নারী এমপি নির্বাচিত ঘোষণা

সাতকানিয়ায় বাসের ধাক্কায় প্রাণ গেল যুবলীগ নেতার

বাংলাদেশে বন্ধ করে দেয়া হচ্ছে টিকটক!

সেই ক্রিকেটার জাকারিয়া এখন শিকলবন্দী!

গ্যাসের সিলিন্ডারে করে ইয়াবা পাচার, আটক-১

পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক রাশেদ মোঃ আলী অসুস্থ : দোয়া কামনা

শুভ জন্মদিন ‘সিবিএন’

চট্টগ্রামের উন্নয়নে কোন গাফেলতি নয় : গণপূর্ত মন্ত্রী

‘প্রবাসীর জমি দখল করেছে যুবলীগ নেতা’- সংবাদের প্রতিবাদ

সেন্টমার্টিন রক্ষায় ৬ দফা দাবি নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের 

খুরুশ্কুল চেয়ারম্যান জসিমের কৃতজ্ঞতা প্রকাশ

কক্সবাজারে হজ্ব ও ওমরাহ প্রশিক্ষণ কর্মশালা