নিজস্ব প্রতিবেদক:
অত্যাধুনিক ও ডিজিটাল বাংলাদেশের প্রত্যয় নিয়ে যাত্রা করা হোয়ানক চাইল্ড কেয়ার কেজি এন্ড মডেল হাইস্কুল ব্যতিক্রমধর্মী শিক্ষা দিয়ে অল্প সময়ের মধ্যে ব্যাপক সাফল্য অর্জন করেছে। ভালো ফলাফলের পাশাপাশি শিক্ষার্থীদের সুস্থ ও আধুনিক ধারার মানসিকতা গঠনসহ আধুনিক বিশে^র উপযোগী করে গড়ে তুলছে এই প্রতিষ্ঠানটি। ফলে বিদ্যালয়টি পুরো ইউনিয়নের সচেতন ও আধুনিকচেতা মানুষকে আকর্ষণ করতে পেরেছে। সন্তানদের উপযুক্ত শিক্ষার জন্য এই বিদ্যালয়কে নির্ভরতা হিসেবে নিয়েছে অভিভাবকেরা। তাই অতি অল্প সময়ের বিপুল শিক্ষার্থী নিয়ে সাফল্যে সোপানে দৃপ্ত পায়ে এগিয়ে যাচ্ছে হোয়ানক চাইল্ড কেয়ার কেজি এন্ড হাইস্কুল।

৬ ও ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অতিথিরা একথা বলেন।

দুই দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান বিদ্যালয় সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়। এসব প্রতিযোগিতায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বতস্পুর্তভাবে অংশগ্রহণ করে। তারা বিভিন্ন খেলাধুলা এবং নানা বিষয়ে গান, কৌতুক, নৃত্য, ইংরেজি বক্তৃতা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। এসব প্রতিযোগিতা অত্যন্ত মনোমুগ্ধকর হওয়ায় অতিথি ও দর্শকদের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।


বিদ্যালয়ে প্রধান শিক্ষক মাহবুব আলম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিযোগিতার শেষ দিনে সাংস্কৃতিক প্রতিযোগিতায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক কুতুব উদ্দীন ইলাহী, কালালিয়াকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছৈয়দ নূও, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও পরিচালক রেজাউল কায়সার, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও পরিচালক গোলাম কুদ্দুস, পরিচালক যথাক্রমে- মঈন উদ্দীন, আহসান উল্লাহ, রুপন কান্তি দে, ইশরাত জাহান রিনা ও টাইমবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রমিজ আহমদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পরিচালক আবুল হোসেন ও শিক্ষক জিয়াবুন্নেছা খানম ইমা। সাংস্কৃতিক প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন প্রবীণ সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফরিদুল আলম দেওয়ান এবং কণ্ঠশিল্পী ও লেখক মাহবুবুল আলম মুকুল।

অনুষ্ঠানে বিদ্যালয়ে সদ্য সাবেক প্রধান শিক্ষক গোলাম কুদ্দুসকে বিদায় সংবর্ধনা দেয়া হয়। একই সাথে জেএসসিতে হোয়ানক ইউনিয়নের সব শিক্ষা প্রতিষ্ঠানে একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র সাজেদুল করিম বাবুকে সংবির্ধত করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •