প্রেস বিজ্ঞপ্তি :

অপার সম্ভাবনার এক নাম কক্সবাজার। কক্সবাজারের পযটন শিল্পকে সারা বিশ্বে পরিচিত, আকষনীয়, নিরাপদ ও আনন্দদায়ক করে তুলতে সবাইকে এক সাথে কাজ করতে হবে। সরকারী সংস্থার পাশাপাশি বেসরকারী উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। এই জন্য সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে। কক্সবাজর সমুদ্র সৈকতের ১২০ কিঃ মিঃ এর মধ্যে শুধু পযটকদের জন্য ব্যবহার হচ্ছে ৫ কিঃ মিঃ। বাকি ১১৫ কিঃ মিঃ সমুদ্র সৈকত অব্যবহৃত থেকে যাচ্ছে। অব্যবহৃত এই সমুদ্র সৈকতকে যদি যথাযথ ব্যবহার করা সম্ভব হয় তবে যেমনি ভাবে পযটন খাতে ব্যাপক কমসংস্থার সৃস্টি হবে তেমনি সরকারও প্রচুর রাজস্ব পাবে। কক্সবাজর বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব ও পযটন কক্সবাজার ম্যানেজার জনাব মোস্তাফিজুর রহমান একথা বলেন।

ফানফেস্ট বীচ এক্টিভেটিসের ম্যানেজার আনোয়ার হোসেন নয়ন বলেন, ফানফেস্ট বীচ এক্টিভেটিস কক্সবাজার সমুদ্র সৈকতকে দেশী-বিদেশী পযটকদের কাছে বিনোদন মূলক ও আকষনীয় করতে ২০১২ ইং সাল থেকে কাজ করে যাচ্ছে। এই প্রতিষ্ঠান সৈকতের হিমছড়ি ব্লক এলাকায় পযটকদের জন্য প্যারাসেলিং, জিটস্কি, স্প্রিটবুট, বানানাবুট, ফ্লাইংফিস, মানটা-ওে শিশুদেও জন্য জাম্পিং ক্যাসেল সহ আন্তজাতিক মানের বিভিন্ন বিনোদন মূলক আয়োজন করে পযটন শিল্পকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করছে।

টুয়াকের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার কামাল বলেন, কক্সবাজরে আগত পযটকদের দিক নিদেশনা, বিভিন্ন তথ্য উপাত্ত সবরাহ সহ দশনিয় স্থান পরিদশন করিয়ে সেবা দিয়ে যাচ্ছে ট্যুর অপারেটর এসোসিশন অফ কক্সবাজার (টুয়াক)। আজ থেকে কক্সবাজারের পযটন শিল্প বিকাশের সারথে টুয়াক ও ফানফেস্ট এক সাথে কাজ করবে।

৭ই ফেব্রুয়ারী (বৃহঃপতিবার) দুপুর ২টা ৩০মিনিটের সময় কক্সবাজারের একটি অভিজাত রেস্টুরেন্টে অনুষ্ঠিত বিজনেস প্রমোশন সেমিনাওে বক্তারা এই সব কথা বলেন। ট্যুর অপারেটর এসোসিশন অফ কক্সবাজার (টুয়াক) এর আয়োজনে ফানফেস্ট বীচ এক্টিভেটিস এর সহায়তা উক্ত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজর বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব ও পযটন কক্সবাজার ম্যানেজার জনাব মোস্তাফিজুর রহমান। টুয়াকের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংবাদিক এম.ইউ.আর মাসুদ, টুয়াকের ফাউন্ডার চেয়ারম্যান এম.এ হাসিব বাদল, প্রতিষ্ঠিতা সভাপতি এস.এম কিবরিয়া খান, সহ-সভাপতি ইফতেখার উদ্দীন চৌধুরী, অথ-সম্পাদক ছৈয়দুল হক কোম্পানী। স্বাগত বক্তব্য রাখেন আনোয়ার হোসেন নয়ন ম্যানেজার ফানফেস্ট বীচ এক্টিভেটিস। সঞ্চালন করেন টুয়াকের সাধারণ সম্পাদক আসাফ উদ দৌলা (আশেক)।