পর্যটন বিকাশে টুয়াক ও ফানফেস্টের বিজনেস সেমিনার

 

প্রেস বিজ্ঞপ্তি :

অপার সম্ভাবনার এক নাম কক্সবাজার। কক্সবাজারের পযটন শিল্পকে সারা বিশ্বে পরিচিত, আকষনীয়, নিরাপদ ও আনন্দদায়ক করে তুলতে সবাইকে এক সাথে কাজ করতে হবে। সরকারী সংস্থার পাশাপাশি বেসরকারী উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। এই জন্য সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে। কক্সবাজর সমুদ্র সৈকতের ১২০ কিঃ মিঃ এর মধ্যে শুধু পযটকদের জন্য ব্যবহার হচ্ছে ৫ কিঃ মিঃ। বাকি ১১৫ কিঃ মিঃ সমুদ্র সৈকত অব্যবহৃত থেকে যাচ্ছে। অব্যবহৃত এই সমুদ্র সৈকতকে যদি যথাযথ ব্যবহার করা সম্ভব হয় তবে যেমনি ভাবে পযটন খাতে ব্যাপক কমসংস্থার সৃস্টি হবে তেমনি সরকারও প্রচুর রাজস্ব পাবে। কক্সবাজর বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব ও পযটন কক্সবাজার ম্যানেজার জনাব মোস্তাফিজুর রহমান একথা বলেন।

ফানফেস্ট বীচ এক্টিভেটিসের ম্যানেজার আনোয়ার হোসেন নয়ন বলেন, ফানফেস্ট বীচ এক্টিভেটিস কক্সবাজার সমুদ্র সৈকতকে দেশী-বিদেশী পযটকদের কাছে বিনোদন মূলক ও আকষনীয় করতে ২০১২ ইং সাল থেকে কাজ করে যাচ্ছে। এই প্রতিষ্ঠান সৈকতের হিমছড়ি ব্লক এলাকায় পযটকদের জন্য প্যারাসেলিং, জিটস্কি, স্প্রিটবুট, বানানাবুট, ফ্লাইংফিস, মানটা-ওে শিশুদেও জন্য জাম্পিং ক্যাসেল সহ আন্তজাতিক মানের বিভিন্ন বিনোদন মূলক আয়োজন করে পযটন শিল্পকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করছে।

টুয়াকের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার কামাল বলেন, কক্সবাজরে আগত পযটকদের দিক নিদেশনা, বিভিন্ন তথ্য উপাত্ত সবরাহ সহ দশনিয় স্থান পরিদশন করিয়ে সেবা দিয়ে যাচ্ছে ট্যুর অপারেটর এসোসিশন অফ কক্সবাজার (টুয়াক)। আজ থেকে কক্সবাজারের পযটন শিল্প বিকাশের সারথে টুয়াক ও ফানফেস্ট এক সাথে কাজ করবে।

৭ই ফেব্রুয়ারী (বৃহঃপতিবার) দুপুর ২টা ৩০মিনিটের সময় কক্সবাজারের একটি অভিজাত রেস্টুরেন্টে অনুষ্ঠিত বিজনেস প্রমোশন সেমিনাওে বক্তারা এই সব কথা বলেন। ট্যুর অপারেটর এসোসিশন অফ কক্সবাজার (টুয়াক) এর আয়োজনে ফানফেস্ট বীচ এক্টিভেটিস এর সহায়তা উক্ত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজর বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব ও পযটন কক্সবাজার ম্যানেজার জনাব মোস্তাফিজুর রহমান। টুয়াকের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংবাদিক এম.ইউ.আর মাসুদ, টুয়াকের ফাউন্ডার চেয়ারম্যান এম.এ হাসিব বাদল, প্রতিষ্ঠিতা সভাপতি এস.এম কিবরিয়া খান, সহ-সভাপতি ইফতেখার উদ্দীন চৌধুরী, অথ-সম্পাদক ছৈয়দুল হক কোম্পানী। স্বাগত বক্তব্য রাখেন আনোয়ার হোসেন নয়ন ম্যানেজার ফানফেস্ট বীচ এক্টিভেটিস। সঞ্চালন করেন টুয়াকের সাধারণ সম্পাদক আসাফ উদ দৌলা (আশেক)।

সর্বশেষ সংবাদ

বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে পাকিস্তানের তাঁবেদার রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল: শফিক মিয়া

চকরিয়া প্রেসক্লাবের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল

এতিমদের মুখের গ্রাস কেড়ে খেল চামড়া সিন্ডিকেট!

চিলাহাটিতে অন্বেষণের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত

চকরিয়ায় সাবেক পৌর কাউন্সিলারের দুই বসতবাড়িতে দু’দফায় সশস্ত্র হামলা, আহত ৮

২০ আগস্ট বাংলাদেশ আসছেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

জসিম উল্লাহ মিয়াজীর নামাজে জানাজায় শোকার্ত জনতার ঢল

ডেঙ্গু জ্বরে পেঁপে পাতা কতটা উপকারী?

বিনামূল্যে কম্পিউটার শিক্ষা, থাকছে ইংরেজি চর্চাও

চট্টগ্রাম নগরজুড়ে নিরাপত্তা জোরদার করেছে সিএমপি

অন্ধকারাচ্ছন্ন সমাজের আলো ও সফল নেতৃত্বের মডেল ছিলেন জিএম রহিমুল্লাহ

জসিম মিয়াজীর মৃত্যুতে আমেরিকা প্রবাসী রিয়েল স্টেট ব্যবসায়ী নুরুল আজিমের শোক

ঝিনুকমালা খেলাঘর আসরের জাতীয় শোকদিবস পালন

কচ্ছপিয়ার ডাকাত ‘মেম্বার সোনা’ ফের গ্রেপ্তার

বঙ্গবন্ধু আন্তর্জাতিক মানের নেতা ছিলেন : কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন

পেকুয়ায় প্রধানমন্ত্রীর মৃত্যু কামনা করে মসজিদে দোয়া, থানায় এজাহার

বেগম খালেদা জিয়ার জন্মদিনে জেলা ছাত্রদলের দোয়া মাহফিল অনুষ্ঠিত

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ৮

মিরপুরে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ২০ ইউনিট

ঈদগাঁওতে বান্দরবানগামী বাস খাদে: নিহত ১, আহত ১২