চকরিয়া সংবাদদাতা :

ককক্সবাজার জেলার চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের মনোনয়নের জন্য রাষ্ট্রপতির সাথে দেখা করে দলীয় ফরম জমা দিলেন বিশিষ্ঠ আওয়ামী লীগ নেতা নুরে হাবিব তসলিম।

তিনি বদরখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও দেশের দ্বিতীয় বৃহত্তম সমবায়ী প্রতিষ্টান বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সাবেক সভাপতি আব্দুল হান্নান বিএ বড় ছেলে।

এছাড়াও বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বদরখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরে হোছাইন আরিফের বড় ভাই হন তিনি।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার সাথে সাথে নির্বাচন অফিস থেকে মার্চ মাসে ৫ ধাপে দেশে উপজেলা নির্বাচন সম্পন্ন করার ঘোষণা দেয়ায় আওয়ামীলীগ নেতারা নড়ে-চড়ে বসতে শুরু করেছে। দল থেকে মনোনয়ন নিতে আওয়ামীলীগ নেতারা তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সাথে উঠান বৈঠক করে স্ব-স্ব পক্ষে সমর্থন আদায় করে কেন্দ্রীয় নেতাদের আর্শিবাদ নিতে এখন সম্ভাব্য চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা ঢাকায় অবস্থান করছেন। কক্সবাজার জেলার অন্যান্য উপজেলার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের ন্যায় চকরিয়া উপজেলার উপকূলীয় অঞ্চল মাতামুহুরীর সাংগঠনিক উপজেলার ৭টি ইউনিয়নের নেতাকর্মীদের পরামর্শে এবার কোমর বেঁধে নির্বাচনী মাঠ কাঁপাচ্ছেন আওয়ামীলীগ পরিবারের সন্তান নুরে হাবীব তসলিম। তিনি বর্তমানে দলীয় কর্মীদের নিয়ে এখন ঢাকায় অবস্থান করার পাশাপাশি মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে দেখা করার পর স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্যদের সাথে ব্যক্তিগত ভাবে দেখা করেন। এ সময় মনোয়ন বোর্ডের সদস্যদের গ্রীণ সিগন্যাল পেয়ে এ নেতা দলীয় মনোনয়ন ফরম নিয়ে জমা দিয়েছেন বলে বিশেষ সূত্রে জানা যায়। এ ছাড়া এ নেতাকে দল থেকে মনোনয়ন দেয়ার জন্য মনোয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিভিন্ন মহল থেকে তদবীর সহ সুপারিশ বার্তা যাচ্ছেন বলে ও কেন্দ্র থেকে জানা গেছে। এ সংবাদ মাতামুহুরী সাংগঠনিক উপজেলার ৭টি ইউনিয়নসহ চকরিয়ার উপজেলার গ্রাম-গঞ্জে ছড়িয়ে পড়লে তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা উচ্ছাসে মেতে উঠেছে। এ নেতার এমন সংবাদ পেয়ে গ্রামের বাড়ি উপকূলীয় এলাকায় বদরখালী বাজারে চলছে মিষ্টি বিতরণ। এবার উক্ত নেতাকে উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করতে উপকূলীয় অঞ্চলের নারী-পুরুষরা বদ্ধ পরিকর। এ প্রসংগে এ নেতার পিতা প্রবীণ আওয়ামীলীগ নেতা বদরখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সভাপতি আলহাজ আবদুল হান্নান বিএ জানান, আমি এবং আমার পরিবারের সকল সদস্য আওয়ামীলীগের সাথে উতোপুতো ভাবে জড়িত। আওয়ামীলীগের দু:সময়ে বদরখালীতে আমার পরিবারই একমাত্র হাল ধরেছিল। সুতারাং কেন্দ্রীয় নেতারা আমার পরিবারের প্রতি আস্থা, বিশ্বাস ও অবগত আছেন বলে মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ আমার পুত্র নূরে হাবিব তসলিমের জন্য দোয়া করেছেন এবং দলীয় ফরম নিয়ে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •