ইমাম খাইর, সিবিএনঃ
সরকারের কঠোর পদক্ষেপের কারণে কক্সবাজারে ইয়াবার দুর্গ ভেঙে পড়েছে বলে মন্তব্য করেছেন কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।
তিনি বলেন, মাদকের কাছে মানুষ আজ অসহায়। দেশকে ইয়াবামুক্ত করতে সবাইকে লিখতে হবে। ব্যাপক সচেতনতার সৃষ্টি করতে হবে। সরকার ও প্রশাসনের কঠোরতার কারণে ইয়াবার দুর্গ ভেঙ্গে পড়েছে। মাদক  ব্যবসায়ীরা আত্নসমর্পণ করছে।
১৭ বছর নিরন্তর পথচলার দৈনিক সাঙ্গুর প্রতিনিধি সম্মেলনের প্রধান অতিথি  পৌর মেয়র মজিবুর রহমান এসব কথা বলেন।
বৃহত্তর চট্টগ্রামের জনপ্রিয় নিয়মিত পত্রিকা দৈনিক সাঙ্গুর সম্পাদক কবির হোসেন ছিদ্দিকীর সভাপতিত্বে মঙ্গলবার দুপুরে কক্সবাজার শহরের রেডিয়েন্ট ওয়ার্ড ফিস ওয়ার্ল্ডে অনুষ্ঠিত সম্মেলনে মেয়র মুজিব বলেন, দেশকে ইয়াবার করাল গ্রাসমুক্ত করতে জেলা পর্যায়ে ২৫০ শয্যাবিশিষ্ট নিরাময়কেন্দ্র করার ঘোষণা দিয়েছে সরকার। কক্সবাজারকে ইয়াবার বদনাম থেকে মুক্ত করতে প্রশাসন সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।
মেয়র মুজিবুর রহমান সংবাদকর্মীদের লিখনিতে পর্যটন নগরী কক্সবাজারের সৌন্দর্য তুলে ধরতে অনুরোধ করেন।
তিনি বলেন, জনগণ এখনো সংবাদপত্রের উপর আস্তা রাখে। সংবাদ পত্রের লেখালেখির কারণে ঘুষ, দুর্নীতি ও মাদক সন্ত্রাস কমে যাচ্ছে। কক্সবাজারে এক সময় ইয়াবার দুর্নাম ছিল। এখন ইয়াবার দুর্গ ভেঙ্গে পড়েছে। গডফাদাররা আত্ম সমর্পণ করছে।
প্রধান অতিথি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সংবাদ পত্র ও সাংবাদিকবান্ধব। সাংবাদিকদের কল্যাণে সরকার সব সময় উদার। তিনি সাহসিকতার সাথে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন করে যাওয়ার আহবান জানান।দৈনিক সাঙ্গুর ‘সাহসী প্রতিবেদক’ সম্মাননা ক্রেস্ট গ্রহণ করছেন কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার ইমাম খাইর।  

দৈনিক সাঙ্গুর সম্পাদক কবির হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মাহবুবর রহমান, দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা শামসুল হক শারেক, কক্সবাজার প্রেসক্লাবের সহসভাপতি মমতাজ উদ্দিন বাহারী, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সাধারণ সম্পাদক হাসানুর রশীদ, চ্যানেল আই’র স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক, চ্যানেল টুয়েন্টিফোরের অনুসন্ধানী প্রতিবেদক এম.এম আকরাম হোসাইন, রেডিয়েন্ট ফিস ওয়ার্ল্ডের মহাব্যবস্থাপক মোহাম্মদ নিজামুল ইসলাম, পরিচালক লায়ন মোহাম্মদ আবদুল্লাহ ভূঁইয়া (শাহাদাত)।
বক্তব্য রাখেন দৈনিক সাঙ্গুর যুগ্মসম্পাদক বদরুল ইসলাম মাসুদ, নির্বাহী সম্পাদক মাহতাব উদ্দিন চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক মনির হোসেন সিদ্দিকী।
দৈনিক সাঙ্গুর কক্সবাজার জেলা প্রতিনিধি থেকে পদোন্নতি প্রাপ্ত স্টাফ রিপোর্টার ইমাম খাইরের পরিচালনায় অনুষ্ঠানে কক্সবাজারের পর্যটন শিল্পের উন্নয়নে বিকাশে অবদান রাখায় রেডিয়েন্ট ফিস ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শফিকুর রহমান চৌধুরীকে দৈনিক সাঙ্গুর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। বৃহত্তর চট্টগ্রামের সকল জেলা, উপজেলা প্রতিনিধি, সংবাদদাতাদের এই সম্মেলনে কক্সবাজার জেলা প্রতিনিধি ইমাম খাইরকে বর্ষসেরা ‘সাহসী প্রতিবেদক’ সম্মাননা ও ‘স্টাফ রিপোর্টার’ পদোন্নতি দেয়া হয়।
এর আগে ২০১৭ সালেও ইমাম খাইর ‘সাহসী প্রতিবেদক’ হিসেবে দৈনিক সাঙ্গুর পক্ষ থেকে সম্মাননায় ভূষিত হয়েছিলেন।
দৈনিক সাঙ্গুর বাইশারী প্রতিনিধি আবদুল হামিদকে আজীবন সম্মাননা দেয়া হয়। এছাড়া চকরিয়া প্রতিনিধি এম মনসুর আলম নিয়মিত প্রতিবেদক, রাঙ্গুনিয়ার জগলুল হুদা সেরা প্রতিনিধি হন।
বিশেষ সম্মাননা হিসেবে লোহাগাড়ার জাহেদুল ইসলাম, রামুর কামাল শিশির, পটিয়ার তাপস দে আকাশ, নাইক্ষ্যংছড়ির ইপসন খান ইমনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •