সাইফুল ইসলাম

নাম মাস্টার আনোয়ার কামাল হলেও তিনি আনোয়ার স্যার হিসেবে সবার কাছে বেশি পরিচিত ছিলেন । একজন প্রকৃত মানুষ ও দেশ গড়ার আদর্শ কারিগর ছিলেন। ব্যক্তিগত জীবনে ছিলেন একজন নীতিবান ও পরহেজগার মানুষ। সমাজে সব শ্রেণির পেশার মানুষের শ্রদ্ধা ও সম্মানের পাত্র ছিলেন। দীর্ঘ তিন দশক তাঁর শিক্ষকতার জীবন। সহকারী শিক্ষক থেকে পরবর্তীতে প্রধান শিক্ষক হিসেবে অত্যন্ত সুনাম ও দক্ষতার সহিত অর্পিত দায়িত্ব পালন করেন। টেকনাফ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিনি সিনিয়র সহকারী শিক্ষক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালনের পর পদোন্নতি প্রাপ্ত হয়ে টেকনাফ বার্মিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। আর এই বিদ্যালয় থেকে শিক্ষকতা জীবনের যবনিকা টানেন ২০১৩ ইংরেজি তারিখে। চাকরি থেকে অবসর গ্রহণ করলেও বিভিন্ন সামাজিক সচেনতামূলক কাজে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি টেকনাফ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্হাপনা কমিটির সদস্য ছিলেন।

একটি বেসরকারি উন্নয়ন সংস্থার টেকনাফ উপজেলা জলবায়ু ফোরামের সভাপতি ছিলেন। এই গুণধর মানুষটি দীর্ঘ এক বছর আগে হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্হায় গত বৃহস্পতিবার রাতে ইন্তকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর। পরবর্তী দিন বাদ জুমা এই শিক্ষাগুরুর জানাজা টেকনাফ পৌরসভা ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়।

হাজারো লোকের ঢল নেমেছিল জানাজায়। উপস্হিতি ছিলেন তাঁর হাতে গড়া জনপ্রতিনিধি,সাংবাদিক, শিক্ষক,ছাত্রসহ বিভিন্ন স্তরের লোকজন। জানাজায় হাজারো মানুষের উপস্হিতি জানান দিয়েছে তিনি কতো জনপ্রিয় ও শ্রদ্ধাভাজন ছিলেন। এই আদর্শবান শিক্ষককে মহান আল্লাহ জান্নাতের চিরস্থায়ী বাসিন্দা হিসেবে কবুল করুণ। আমীন।