ফাইল ছবি 

প্রেস বিজ্ঞপ্তি :

বিনা উস্কানিতে পৌর ১২ নং ওয়ার্ডের লাইট হাউজ এলাকার ফাতেরঘোনায় দীর্ঘদিনের বসতি থেকে পূর্ব ঘোষণা ছাড়াই শতাধিক পরিবারকে পূর্নবাসন নিশ্চিত না করে উচ্ছেদ প্রক্রিয়ার তীব্র নিন্দা জানিয়েছে অধিকার আদায়ের সামাজিক সংগঠন আমরা কক্সবাজারবাসী।

নেতৃবৃন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বার বার ঘোষণা দিয়ে বলেছেন বাংলাদেশের মানুষ গৃহহীন থাকবে না, গৃহ নিশ্চিত করে বস্তিবাসীসহ ভূমিহীন মানুষ গুলোকে সরকারি জমি থেকে উচ্ছেদ করার কথা। কিন্তু হঠাৎ করে দীর্ঘ দিনের বসতি থেকে ফাতেরঘোনা এলাকার দিনমজুর অসহায় পরিবার গুলোকে তীব্র শীতে উচ্ছেদ করা অনিশ্চিত জীবনের পথে নিয়ে গেল।

অন্যদিকে এসএসসি পরিক্ষা চলাকালিন সময়ে ভিড়া হারা পরিবার গুলোর পরিক্ষার্থী সন্তানদের করুন অবস্থা তৈরি হয়েছে। যার দায়বার রষ্ট্রযন্ত্রকে নিতে হবে বলে মন্তব্য করেন।

দ্রুত সময়ের মধ্যে ফাতেরঘোনাবাসীর আবাসনের নিশ্চয়তা ও চিহ্নিত পাহাড়খেকোদের বিরুদ্ধে প্রশাসনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানিয়ে বিবৃতি দিয়েছেন আমরা কক্সবাজারবাসী সংগঠনের সম্বনয়ক কলিম উল্লাহ,নাজিম উদ্দিন,মহসিন শেখ, মিজানুর রহমান বাহাদুর,এইচ.এম নজরুল ইসলাম,পরিকল্পিক কক্সবাজার আন্দোলন এর সম্বনয়ক আব্দুল আলিম নোবেল প্রমূখ।