আব্দুর রশিদ, নাইক্ষ্যংছড়ি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজে স্বাধীনতার দীর্ঘ ৪৬ বছর পর ২০১৭ইং সালে নতুন ভাবে কেন্দ্র স্থাপনের মাধ্যমে ৩য় বারের মত এস.এস.সি পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনে ৪জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে বলে জানালেন, কেন্দ্র সচিব ও বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবু হরিকান্ত দাশ।

বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজে অনুষ্ঠিত এস.এস.সি পরীক্ষা কেন্দ্রে সর্বমোট ২০৯জন পরীক্ষার্থী অংশগ্রহণের কথা থাকলেও উপস্থিত রয়েছেন ২০৫জন, এবং অনুপস্থিত রয়েছেন ৪জন পরীক্ষার্থী। এর মধ্যে ১জন ছাত্র ও ৩জন ছাত্রী। বর্তমানে ৮৭জন ছাত্র, এবং ১১৮জন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

কেন্দ্র সুপার ঈদগড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিলাল সিকদার জানান, কোন ধরনের বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রথম দিনের এস.এস.সি পরীক্ষা শুরু হয়েছে। আগামীতেও একই ভাবে শান্তি শৃঙ্খলার মাধ্যমে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি উপজেলা সমবায় কর্মকর্তা শ্রীজন কুমার বিশ্বাংগ্রী জানান, মনোরম পরিবেশে আইন শৃঙ্খলার বাহিনী কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে পরীক্ষা চলছে। বাকী পরীক্ষাগুলো ঠিক অনুরূপভাবে চালিয়ে নেওয়ার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করছেন।

পরীক্ষা চলাকালীন সময় নিরাপত্তা দায়িত্বে রয়েছেন, বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ওসি) এ.কে.এম. হাবিবুল ইসলাম ও সহকারি ইনচার্জ এ.এ.আই. রুবেল ধর সহ সংগীয় ফোর্স। মেডিকেল টিমের দায়িত্বে রয়েছেন উপসহকারি মেডিকেল অফিসার নুরুল আমিন।

সরজমিনে পরিদর্শনে গিয়ে পরীক্ষা কেন্দ্রে কর্তব্যরত কেন্দ্র সচিব বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ বাবু হরিকান্ত দাশ বলেন, ৩য় বাবের মত বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজে এস.এস.সি পরীক্ষা শুরু হয়েছে। তাই তিনি সকলের সহযোগিতার পাশাপাশি কেন্দ্রে যেন কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্য রাখার জন্য আইন শৃঙ্খলার বাহিনীর পাশাপাশি সকলের চোখ-কান খোলা রেখে কাজ চালিয়ে যাওয়ার পরামর্শ দেন।

বাইশারী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম জানান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী সাংসদ বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় বাইশারী সহ আশপাশের বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা কম খরচে পরীক্ষা দিতে পারছেন। তাই তিনি পার্বত্য মন্ত্রীর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আগামীতেও মন্ত্রী মহোদয়ের সহযোগিতা কামনা করছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •