কায়সার হামিদ মানিক,উখিয়া:
কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের জামতলী ১৫নং ক্যাম্পে মালয়েশিয়া ও ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত হাসপাতাল উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ান হাইকমিশনার এইচ ই নুর আশিকিন মোহ্ড তাইব বলেছেন, মিয়ানমার সামরিক জান্তার কবল থেকে প্রাণ বাঁচাতে পালিয়ে এসে উখিয়া টেকনাফে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের আর্ত মানবতার সেবায় পাশে থাকবে মালয়েশিয়া সরকার।
শুক্রবার সকাল ১০ টায় মালয়েশিয়ান হাইকমিশনার নবনির্মিত হাসপাতালে আসলে স্থানীয় এনজিও সংস্থা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সুধী সমাজ তাকে ফুলের শুভেচ্ছা জানান। পরে হেল্থ কেয়ার সেন্টার কর্তৃক আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ২০১৭ সালের ২৫ আগষ্টের পরে রোহিঙ্গারা যখন এদেশে পালিয়ে এসে ছড়িয়ে ছিটিয়ে আশ্রয় নেওয়া তখন রোহিঙ্গাদের অবস্থা ছিল অত্যন্ত নাজুক। তাদের শারীরিক অবস্থা চরম অবনতি উত্তরণের জন্য এগিয়ে আসে মালয়েশিয়া সরকারের চিকিৎসক প্রতিনিধি দল। তারা বিভিন্ন ক্যাম্পে ব্যাপক পরিশ্রম করে রোহিঙ্গাদের স্বাস্থ্য সেবা প্রদান করেছে। এদের পাশাপাশি অন্যান্যরাও স্বাস্থ্য সেবা দিয়ে থাকলেও মালয়েশিয়ান চিকিৎসক প্রতিনিধি দলের উন্নত চিকিৎসা ব্যবস্থা রোহিঙ্গাদের মাঝে ব্যাপক সাড়া জাগাতে সক্ষম হয়েছে। মালয়েশিয়ান হাইকমিশনার আরো বলেন, এখানে আরো ২টি হাসপাতাল প্রতিষ্ঠা করা হবে। রোহিঙ্গারা যতদিন এখানে অবস্থান করবে ততদিন বাংলাদেশের পাশে থেকে রোহিঙ্গাদের সব ধরনের সার্বিক সহায়তা প্রদান করবে মালয়েশিয়ান সরকার।
এসময় বক্তব্য রাখেন, ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাষ্টের চেয়ারম্যান অধ্যাপক কাজী কামরুজ্জামান, পরিচালক মোহাম্মদ গোলাম মোস্তফা, প্রকল্প ও গবেষণা বিভাগীয় প্রধান ডা: ওমর শরীফ ইবনে হাসান, সহযোগী অধ্যাপক হানাফি রামলি, ফিল্ড কোর্ডিনেটর মোঃ শফিকুল ইসলাম সোহাগ, ইন্টারনাল অডিট অফিসার মোঃ আরমান হোসাইন, স্থানীয় হাসপাতাল প্রতিষ্ঠায় বিশেষ উদ্যোগী আব্দুল আজিজ। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন, রনজিত হালদার।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •