cbn  

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়িঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা একমাত্র উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান হাজী এম এ কালাম সরকারী কলেজের বার্ষিক শিক্ষা সফর বহুু উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে বর্ণাঢ্য আয়োজনে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শেষ হয়েছে।
বৃহস্পতিবার (৩১ জানুয়ারী) সকাল ১০ নাইক্ষ্যংছড়ি কলেজ থেকে সাড়ে তিন শত ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা বিশাল গাড়ীর বহর নিয়ে সৈকত নগরী কক্সবাজারে পর্যটন এলাকা হিমছড়ির উদ্দেশ্য যাত্রা করেন।
সেখানে পৌঁছে শিক্ষক শিক্ষার্থীদের মাঝে দেখা যায় আনন্দের ঝলক। সাগর পাড় পরিণত হয় কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের মিলন মেলায়। সেনা নিয়ন্ত্রণাধীন হিমছড়ি স্টোন ফরেষ্ট হোটেল এন্ড রেষ্টুরেন্টে আয়োজন করেন উন্নতমানের প্রীতিভোজের। বেলা ১২ টায় হিমছড়িস্থ সৈকতের বালু চরে আই এ প্রথম ইয়ার,সেকেন্ড ইয়ার ও পরিক্ষার্থীদের নিয়ে শুরু হয় বিচ ফুটবল টুর্নামেন্ট। উক্ত টুর্নামেন্টে চারটি দলে বিভক্ত করেন। উপজাতি চাক, মার্মা ও বাঙ্গালি আর ফার্স্ট ইয়ার বনাম সেকেন্ড ইয়ার। সাগর পাড়ে টান টান উত্তেজনায় প্রথম খেলা গোল শূণ্য ড্র হওয়ায় ড্রইব্রেকারে উপজাতিদের পরাজিত করে বাঙ্গালি একাদশ। অপরদিকে ফার্স্ট ইয়ারকে ৩-১ গোলে হরিয়ে জয়লাভ করে সেকেন্ড ইয়ার।
এছাড়াও ছাত্র-ছাত্রীদের নিয়ে রাইফেল ড্রসহ বিভিন্ন ইভেন্ট এর খেলা শেষে মধ্যহ্নভোজে অংশ নেন অতিথি, শিক্ষক,শিক্ষিকা ও শিক্ষার্থীরা। মধ্যাহ্নভোজ শেষে লাকী কুপন (লটারীর) ড্র ও পুরকার বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলাম বলেন পড়ালেখার পাশাপাশি বিনোদন হচ্ছে শিক্ষার একটি অংশ তাই খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি বিনোদনের বিকল্প নেই। তবে আজকে আমাদের এই শিক্ষা সফর আয়োজন করতে যে অর্থ সহায়তা দিয়েছেন তিনি হলেন সেই মহান ব্যক্তি যিনি নাইক্ষ্যংছড়িবাসীর পরম বন্ধু মন্ত্রী বীর বাহাদুর উসৈশিং মহোদয় এই বাজেট না হলে এত বড় আয়োজন হতনা।
এসময় এই মিলন মেলা এত কষ্ট করে সম্পন্ন করায় সংশ্লিষ্ট সকল শিক্ষককে ধন্যবাদ জানান।
এতে অতিথি হিসাবে বক্তব্য রাখেন- নাইক্ষ্যংছড়ি উপজেলার সাবেক সফল চেয়ারম্যান ও কলেজ পরিচালনা কমিটির সদস্য মোঃ ইকবাল, উপাধ্যক্ষ বশির আহম্মদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোঃ শফিউল্লাহ, সাবেক সভাপতি আবদুর রহমান, সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার ওবাইদুল হক, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রচার ও দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন টুক্কু।
বাংলা বিভাগের সিনিয়র অধ্যাপক মোঃ শাহ আলমের সঞ্চালনায় কলেজে শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •