জাহাঙ্গীর আলম, ইনানীঃ

উখিয়া উপজেলা ইনানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকাল ১০টায় স্কুল ম্যানেজমেন্ট কমিটির সভাপতি অধ্যক্ষ আদনান চৌধুরীর সভাপতিত্বে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালিয়া পালং ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসাইন চৌধুরী।
তিনি বলেন, একমাত্র মা-ই হল ছেলে মেয়েদের জন্য প্রথম শিক্ষক। তাই মা’কেই ছেলে মেয়েদের উপর বেশি নজরদারি করতে হবে। ছেলে মেয়েরা কোথায় যাচ্ছে? কার সাথে যাচ্ছে? ঠিকমত স্কুলে যাচ্ছে কি না? এসব বিষয়ে এক মাত্র মা’ই বেশি ভূমিকা রাখতে পারেন। পাশাপাশি শিক্ষকদেরও কঠোর নজরদারি রাখতে হবে।
ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে আনোয়ার চেয়ারম্যান বলেন, তোমাদের মাঝে লুকিয়ে আছে আগামী দিনের ডাক্তার, জজ, ব্যারিস্টার, মন্ত্রী, এমপি।
আমাদের মাননীয় প্রধানমন্ত্রীও কিন্তু তোমাদের মত এই রকম প্রাইমারী স্কুল থেকে উঠে এসেছে।
তাই তোমাদের গভীর মনোযোগ দিয়ে পড়াশোনা করতে হবে আগামী দিনের জন্য।
বিশেষ অতিথি ইনানী ৬ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবু কায়সার পিপলু বলেন, আমাদের গৌরব যে, উখিয়া উপজেলায় একটাই স্কুল যেখানে প্রাইমারী স্কুলে অষ্টম শ্রেণি পর্যন্ত আছে। যার কারণে আমাদের ছেলে মেয়েকে ৮ম শ্রেণী পর্যন্ত মায়ের হাতের নাগালে থেকে লেখাপড়ার সুবর্ণ সু্যোগ হয়েছে।
আর এসব কিছু হয়েছে আমাদের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসাইন চৌধুরীর অক্লান্ত পরিশ্রমের ফসল।
তিনি আরো বলেন, এমপি শাহীন চৌধুরীর বড় ভাই কক্সবাজার জেলা পরিষদের সদস্য হুমায়ূন কবির চৌধুরী আমাদের ইনানী স্কুলকে আগামীতে ১০ম শ্রেণী পর্যন্ত করার ঘোষণা দিয়েছেন। আমরা তার কাছে কৃতজ্ঞ।
সভায় বক্তব্য রাখেন- উখিয়া উপজেলা জাতীয় পরিবেশ মানবাধিকার সোসাইটির সভাপতি এম.মোস্তফা কামাল।
তিনি বলেন, শিক্ষক এবং অভিভাবক উভয়ের যৌথ প্রচেষ্টায় একজন ছাত্র/ছাত্রী উন্নতির শীর্ষ পর্যায়ে পৌছঁতে সক্ষম হয়। আর তাই শিক্ষক মন্ডলীকে অভিভাবকদের প্রতি সদয় আন্তরিক হতে হবে। ছেলে মেয়েদের লেখাপড়ার ব্যাপারে উৎসাহি করতে হবে।
আরো বক্তব্য রাখেন প্রধান শিক্ষক এখলাছুর রহমান, সাংবাদিক জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা জাফর উল্লাহ চৌধুরী।
এ সময় স্কুলের শিক্ষক শিক্ষিকা সহ প্রচুর পরিমাণ অভিভাবক উপস্থিত ছিলেন।
পরিশেষে সভাপতি অধ্যক্ষ আদনান চৌধুরী স্কুলের বিভিন্ন উন্নয়ন ও শিক্ষকদের নিয়মিত ক্লাসে মনোযোগি হওয়া, ছাত্র/ছাত্রীদের নিয়মিতস্কুলে উপস্থিত হওয়া সহ বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •