মোঃ ওসমান গনিঃ

সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ভাতাসমূহ ডিজিটাল পদ্ধতিতে প্রদানের লক্ষ্যে কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়ন পরিষদে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকাল ১১টার দিকে পোকখালী ইউনিয়ন পরিষদের কার্যালয়ে উপজেলা সমাজসেবা অফিসের সহযোগীতায় অবহিতকরণ সভায় সভাপতিত্বে করেন চেয়ারম্যান মোঃ রফিক উদ্দিন।
ইউপি সচিব মোহাম্মদ নুরুল কাদেরের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা এসএম হাসান।
এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব-অসহায় ও প্রতিবন্ধী ভাতাপ্রাপ্তদের যাতে কষ্ট করে ব্যাংকে যেতে না হয়, সে চিন্তা করে প্রত্যেক ইউনিয়ন পরিষদে ডিজিটাল পদ্ধতিতে ব্যাংক বুথ বসিয়ে ভাতা প্রদানের ব্যবস্থা করেছে।
তিনি বলেন, আগে এসব ভাতাপ্রাপ্তদের ব্যাংকের মাধ্যমে ভাতা প্রদান করা হতো। বর্তমানে ভাতা নিতে আর ব্যাংক বিড়ম্বনার শিকার হতে হচ্ছে না।
সভাপতির বক্তব্যে চেয়ারম্যান রফিক আহম্মদ বলেন, ইউনিয়নে ৯টি ওয়ার্ডে ১০০০ জনকে ভাতা পেয়ে থাকে। এর মধ্যে ৫৫০ জনকে বয়স্ক ভাতা, ৩০০ জনকে বিধবা ভাতা ও ১৫০ জনকে প্রতিবন্ধী ভাতা প্রদান করে আসছে। আগামী কয়েক মাসের মধ্যে আরো বাড়িয়ে গরীব-বিধবা ও প্রতিবদ্ধীদের ভাতা প্রদান করবে।
সভায় আরো বক্তব্য রাখেন কক্সবাজার সদর ইউনিয়নের সমাজসেবা কর্মকর্তা মোঃ খোরশেদ আলম, ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোঃ ছৈয়দ নূর, সংবাদকর্মী মোঃ ওসমান গনি ইলি, মোঃ জিয়াউর রহমান, ৩ নং ওয়ার্ডের মেম্বার শাহজাহান, ৪ নং ওয়ার্ডের মেম্বার লুৎফুর রহমান, ১ নং ওয়ার্ডের মেম্বার মোঃ কামরুল হাসান, গোমতলীর মেম্বার মোঃ আলা উদ্দিন, ১,২,৩ নং ওয়ার্ডের মহিলা মেম্বার শাহেনা আক্তার প্রমুখ।