হাফিজুল ইসলাম চৌধুরী : 
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি হাজি এম এ কালাম সরকারি কলেজে রোববার (২৭ জানুয়ারি) শ্রেণি উৎসব (ক্লাসপার্টি) ও প্রবাদবাক্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে কলেজের নতুন ভবনে বসেছিল শিক্ষক ও শিক্ষার্থীদের মিলনমেলা। উন্নতমানের বিশাল আকৃতির কেক পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। এতে সভাপতিত্ব করেন শ্রেণি উৎসব ও প্রবাদবাক্য প্রতিযোগিতার উদ্যোক্তা অত্র কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক হাসান আহমেদ সোবহানি।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও কলেজের অধ্যাপক মো.শফিউল্লাহ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, গ্র্যাজুয়েট  হওয়ার পর পরই তোমাদের পরিবারের দায়িত্ব নিতে হবে। এজন্য নিজেকে কিভাবে স্বাবলম্বী করা যায় সে বিষয়ে পরিকল্পনা নিয়ে এগুতে হবে। কোনভাবেই অবহেলায় সময় নষ্ট করা যাবেনা।
‘আনন্দের মাধ্যমে পড়, অবসরকে উপভোগ কর’ স্লোগানে অনুষ্ঠিত উৎসবে বিশেষ অতিথির বক্তব্য দেন- কলেজের অধ্যাপক শাহ আলম, সহকারি অধ্যাপক জসিম উদ্দিন ও কলেজের প্রাক্তন ছাত্র সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী। সঞ্চালনা করেন কলেজের শিক্ষার্থী মেহেদি হাসান। আলোচনাসভা শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। পরে সুন্দর আয়োজন ও কলেজের সার্বিক উন্নয়নের জন্য শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রভাষক হাসান আহমেদ সোবহানিকে ক্রেস্ট তোলে দেওয়া হয়। পাশাপাশি সমস্ত আয়োজন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে উৎসর্গ করা হয়েছে।
জানা গেছে, ভাল শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরনের অনুষ্ঠান হয়ে থাকে। এতে শিক্ষার্থীদের মধ্যে বন্ধুত্বসুলভ মনোভাব গড়ে ওঠে। এ দিন শিক্ষকদেরও শাসন কিংবা চোখ রাঙানি থাকে না।