সেলিম উদ্দীন, ঈদগাঁও

কক্সবাজার জেলার স্বনামধন্য বিদ্যাপীঠ খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ২৭ জানুয়ারী রোববার বিকেলে সম্পন্ন হয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তাজুল ইসলাম। বিদ্যালয়ের ১০ শ্রেনীর ছাত্র রশিদুজ্জামান মাসুম ও মোশারফ রহমানের যৌথ পরিচালনায় বিদায়ীদের মধ্য থেকে বক্তব্য দেয় আবিদ আনান চৌধুরী, এহছানুল হক কায়েস, ফাতেমা জান্নাত, আজিমুসাদ মুরসালিন, শিফাউল আয়াল, তাহমিম শওকত তাহমিদ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মো. শিবলী নোমান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন, দাতা সদস্য মাষ্টার রেজাউল করিম রেজু, অভিভাবক সাংবাদিক সেলিম উদ্দীন, মুজিবুর রহমান, মনিরুল হক ভুট্রো।
অন্যন্যদের মধ্যে শিক্ষক মুমিনুল হক চৌধুরী, ছৈয়দ আকবর, ফাতেমা জান্নাত, মহুয়া জান্নাত কলি, ওবাইদুল হক, মীর মু. জুনাইদ ও কাজী আফ্ফান বক্তব্য রাখেন।
এসময় সাবেক মেম্বার শাহাব উদ্দীন, কামাল উদ্দীন সওঃ, অবঃ সেনা কর্মকর্তা রফিক, গায়ক আজম চৌধুরীসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।
এদিকে অনুষ্ঠান চলাকালে বিদায়ী শিক্ষার্থী প্রধান অতিথির সম্মানে মনোঙ ডিসপ্লে পরিবেশন করে অধ্যয়নরত শিক্ষার্থীরা।

প্রধান অতিথি নুর উদ্দীন মু. শিবলী নোমান শিক্ষার্থীদের বলেন – এ প্রতিষ্টানের সুনাম রয়েছে। আশা করি তুমরা সে সুনাম অক্ষুন্ন রাখবে।
বিদ্যালয়ের যেকোনো কাজে পূর্ণাঙ্গ সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি শিক্ষার্থীদের সফলতা কামনা করেন।
বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন বলেন- আমরা এমন একটি বাংলাদেশ গড়তে চাই যেখানে থাকবে না ক্ষুধা, দারিদ্র এবং দুর্নীতি।
বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে দাতা সদস্য মাষ্টার রেজাউল করিম রেজু বলেন, শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে আজকে আমাদের মেধাবী সন্তানদের নষ্ট করে দেয়া হচ্ছে। আজ থেকে আমরা আরও একটি শপথ করি-কোন রকম নেশার সাথে আমরা নিজে জড়াবো না।
অনুষ্টানে সভাপতির সমাপনি বক্তব্যে প্রধান শিক্ষক মোঃ তাজুল ইসলাম সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহ্বান জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •