এম, রিদুয়ানুল হক, কক্সবাজারঃ
কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ’র এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান’১৯ তাফসিরুল আজম আবিদের পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে ২৭ জানুয়ারী রোববার অনুষ্ঠিত হয়। সকাল ১১টার দিকে বিদ্যালয় চত্বরে এ বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আখের। বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফজলুল কাদের’র পরিচালনায় বিদায়ী ছাত্রীদের মধ্য থেকে বক্তব্য দেয় রাহাত আল মামুন, আফ্রিম মাখলুকাত লিখিয়া, আফতাকিল হোছাইন, তানজিনাতুল নোভা। বিদায়ীদের পক্ষে মানপত্র পাঠ করে ইনতিসারুল কবির তাহিল। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখে নাওশিন নাওয়াল লুবাবা, নওশিন জান্নাত নোভা। বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে কবিতা আবৃতি করে সাঈদ মো. রাশেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মো. শিবলী নোমান ও প্রধান আলোচক ছিলেন চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাফিয়া খাতুন চম্পা, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রতিষ্ঠাতা সাবেক প্রধান শিক্ষক আলহাজ্ব নুরুল কবির, সাবেক চকরিয়া পৌর প্রশাসক আনোয়ারুল হাকিম দুলাল, চকরিয়া কোরক বিদ্যাপীঠের দাতা সদস্য আলহাজ্ব নুরুল আবছার, আলহাজ্ব নুর মোহাম্মদ সওদাগর, সাবেক চকরিয়া পৌর কাউন্সিলর ছৈয়দ আলম, বিদ্যালয়ের অভিভাবক সদস্য মকছুদুল হক ছুট্টু, সদস্য শফিকুল কাদের, সদস্য ইসমত আরা বুলু, সদস্য শওকত হোসেন, সাইফুল কাদের সোহেল, শিক্ষক প্রতিনিধি নুরুল ইসলাম, বাবু অলসন বড়ুয়া সহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাজাহার হুসায়েন, মো. সাকের, এস এম নুরুন্নবী ও নুরুল মোস্তফা।

এদিকে অনুষ্ঠান চলাকালে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে ঢাকা থেকে মোবাইলে বক্তব্য দেন চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিচালনা পরিষদের সভাপতি চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও চকরিয়া-পেকুয়া আসনের নব নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম এম,এ। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন – আমাকে জরুরী কাজে ঢাকায় অবস্থান করতে হচ্ছে, যার কারণে আমি বিদায় অনুষ্টানে উপস্থিত থাকতে না পেরে আন্তরিকভাবে দুঃখিত। তিনি বলেন – আমি অনুষ্টানে উপস্থিত হতে না পারলেও বিদ্যালয়ের যেকোনো কাজে আমি পূর্ণাঙ্গ সহযোগিতা করে যাবো। পরে শিক্ষার্থীদের সফলতা কামনা করে তিনি বক্তব্য সমাপ্ত করেন।

বক্তারা বলেন- আমরা এমন একটি বাংলাদেশ গড়তে চাই যেখানে থাকবে না ক্ষুধা, দারিদ্র এবং দুর্নীতি। বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। তথ্য সন্ত্রাসের মাধ্যমে আজকে আমাদের মেধাবী সন্তানদের নষ্ট করে দেওয়া হচ্ছে। আজ থেকে আমরা আরও একটি শপথ করি-কোন রকম নেশার সাথে আমরা নিজে জড়াবো না। এছাড়াও বক্তারা সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহ্বান জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •