শাহীন মাহমুদ রাসেল:
কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের খরুলিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হাতে ফজল কবির (৬২) নামে এক ব্যক্তি খুন হয়েছেন।

শনিবার (২৬ জানুয়ারী) দিবাগত রাত ১২টার দিকে হামলার ঘটনাটি ঘটে। রবিবার ভোর রাত তিনটার দিকে জেলা সদর হাসপাতালে  মারা যান ফজল কবির। তিনি খরুলিয়ার মাষ্টার পাড়া গ্রামের মৃত আসাদ আলীর ছেলে।

নিহতের মরদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ঘটনায় জড়িত কেউ আটক হয়নি।

ফজল কবিরের ছেলে আনিছুল কবির জানান, তাদের মালিকানাধীন একটি জায়গা নিয়ে একই এলাকার নূর আহম্মদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে তাদের মধ্যে কয়েকবার ঘটনা হয়। এই ঘটনায় সদর থানায় মামলাও হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও গ্রামবাসী জানায়, খরুলিয়ার সুতারচরের এলাকার একটি জায়গা নিয়ে ফজল কবির ও একই এলাকার নুর আহাম্মদের সাথে বিরোধ চলছিল। শনিবার (২৬ জানুয়ারি) দিবাগত রাতে ফজল কবির বিরোধপূর্ণ জায়গায় ঘর নির্মাণ করতে গেলে একই এলাকার  নুর আহাম্মদের লোকজন বাধা দেয়। এর জের ধরে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। ঘটনাস্থলেই ফজল কবির গুরুতর আহত হন। পরে তাকে হইত্যা পুকুরপাড় এলাকা থেকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

স্বজনরা জানিয়েছে, প্রথমে ফজল কবিরকে পিটিয়ে আহত করে হত্যাপুকুর পাড়ে ফেলে রেখে যায়।

পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতাল ভর্তি করলে রবিবার (২৭ জানুয়ারী) ভোর রাত সাড়ে ৩টার দিকে সে মারা যায়।

পূর্বের বিরোধের সুত্র ধরে ঘটনাটি ঘটানো হয়েছে। ঘটনায় নুর আহম্মদ, মনির আহম্মদ, ফয়েজ আহম্মদ, গিয়াস উদ্দিন, রফিক, এনাম, টিপু, শহিদ, নজরুলসহ আরো কয়েকজন লোক জড়িত বলে স্থানীয়রা জানিয়েছে।