প্রেস বিজ্ঞপ্তি:

আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, আজকের শিক্ষার্থীদের উপর আমাদের জাতির অগ্রগতি নির্ভর করছে। আমরা যতবেশি শিক্ষিত হতে পারব ততবেশি সর্বক্ষেত্রে এগিয়ে যাব। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দেশের শিক্ষা ব্যবস্থাকে আরো এগিয়ে নিতে কাজ করছেন। তিনি মহেশখালী উপজেলাকে একটি আধুনিক শহরে পরিণত করতে চান। সেই লক্ষ্য নিয়ে চলছে ব্যাপক উন্নয়ন যজ্ঞ। তাই এসব প্রকল্পে নিয়োগ পেতে আমাদের ছেলে মেয়েদের দক্ষ ও মেধাবী নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। তাই শিক্ষার বিকল্প নেই।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, সকল ছাত্র-ছাত্রীদের সহযোগীতা করছে সরকার। বছরের প্রথম দিনেই বিনামুল্যে বই শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে। কিন্তু বিএনপি সরকারের সময়ে শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে কোন কাজ করেনি। ১৯৯১ সালে ১৫২টি মাদ্রাসর এমপিও বাতিল করেছিল।

তিনি শনিবার দিনব্যাপী মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়, গোরকঘাটা উচ্চ বিদ্যালয় ও বড়মহেশখালী বালিকা মাদ্রসায় এসএসসি ও দাখিল পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন। বেলা ১১টায় অনুষ্ঠিত মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সরওয়ার আজম।

এতে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা ডাঃ নুরুল আমিন ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম আজিজুর রহমান। এতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের বিদায়ী প্রধান শিক্ষক শাহ আলম। বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদুল আলম, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক দিলীপ দাশ, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন কাদের, পরিচালনা কমিটির সদস্য জসিম উদ্দিন, মকছুদ আলম, শিপক কান্তি দে, মোঃ ইউনুচ, শিক্ষক প্রতিনিধি শামীম ইকবাল, মৃদুল কান্তি দাশ, সাবেক কাউন্সিলর রফিকুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ। সঞ্চালনা করেন মাস্টার লায়েক হায়দার।

বেলা ১২টায় আশেক উল্লাহ রফিক এমপি গোরকঘাটা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান উদ্বোধন ও এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন। বিদ্যালয় পরিচালনা কমিটি’র সভাপতি পৌর মেয়র মকছুদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আবদুর রহিম বাদশা, মাহমুদুল হক, আবু তাহের ও আমজাদ হোসেন ও পৌর আওয়ামী লীগ নেতা আবু ছিদ্দিক।

বেলা ২টায় তিনি মহেশখালী তিনি বড়মহেশখালী বালিকা দাখিল মাদ্রাসায় দাখিল পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন। মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশহাদ উল্লাহ সায়েম’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাবেক চেয়ারম্যান শামসুল আলম, রশিদিয়া মাদ্রাসার সুপার মৌলভী কামাল হোসেন, স্থানীয় মেম্বার জিল্লুর রহমান মিন্টু। এ ছাড়া উপস্থিত ছিলেন মনির সোলতান, নজরুল ইসলাম, নুর মোহাম্মদ বাদশা, নেওয়াজ ও সাহেল মোঃ আশেক।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •