বার্তা পরিবেশক:

চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলমকে ফুলেল শুভেচ্ছায় সংবর্ধিত করেছে দক্ষিন চট্টগ্রামের অন্যতম বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান চকরিয়া জমজম হাসপাতাল কর্তপক্ষ। গতকাল শুক্রবার ২৫ জানুয়ারী সকালে হাসপাতাল মিলনায়তনে নবনির্বাচিত এমপি জাফর আলমকে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে সংবর্ধনা দেয়া হয়। হাসপাতালের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মো.গোলাম কবির প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ জাফর আলমকে ফুলেল শুভেচ্ছা জানান।

সংবর্ধনা পরবর্তী হাসপাতালে নবনির্মিত ভবনে কনসালটেশন সেন্টারের উদ্বোধন ও বিনামুল্যে ঠোঁট কাটা-তালু কাটা রোগীদের অপারেশন ক্যাম্প উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম। তিনি অনুষ্ঠানে একসময়ের অবহেলিত জনপদ চকরিয়া উপজেলায় বেসকারী চিকিৎসাখাতে সবার আগে জমজম হাসপাতাল এগিয়ে আসায় সংশ্লিষ্টদের মহতি উদ্যোগের জন্য সাধুবাদ জানান। একইসঙ্গে হাসপাতালের মান্নোয়নে তার পক্ষ থেকে সব ধরনের সহযোগীতা উন্মুক্ত থাকবে। তিনি অন্যান্য হাসপাতাল গুলোকেও গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা সহায়তা করার অনুরোধ জানান।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অপারেশন ক্যাম্পের প্রধান সার্জন জাতীয় পঙ্গু হাসপাতালের বার্ণ ও প্লাস্টিক সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা: আইউব আলী, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের লিভার ও মেডিসিন বিভাগের অধ্যাপক ডা: আইয়ুব আল মামুন, জমজম হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট ও বিশেষজ্ঞ সার্জন ডা: ফয়জুর রহমান, অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ও সার্জন ডা: মো: দেলোয়ার হোসেন, পরিচালক জালাল আহমদ ও ফখরুল আনাম। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমজম হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট গাইনী বিশেষজ্ঞ ডা: নাসিমা আক্তার, লিভার ও মেডিসিন বিশেষজ্ঞ ডা: হুমায়ুন কবির, নবজাতক ও শিশু বিশেষজ্ঞ ডা: আমির হোসেন, নাক, কান ও গলারোগ বিশেষজ্ঞ ডা: মাসুদ পারভেজ রানা, সিনিয়র মেডিকেল অফিসার ডা: শাহাদাত হোসেন খান, মুখ ও দন্ত রোগ বিশেষজ্ঞ ডা: মমিনুর ইসলাম, ডা: হাবীবুন্নবী এবং হাসপাতালের অপারপর পরিচালক, শেয়ার হোল্ডার ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রফেসর ডা: আইউব আলীর নেতৃত্বে ২টি অপারেশন ক্যাম্প পরিচালনা করেন সার্জারী বিশেষজ্ঞ ডা: এ.জেড.এম ফরমান উল্লাহ সোহেল, এনেশথেশিয়া বিশেষজ্ঞ- ডা: লিটন দাশ, জমজম হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট ও বিশেষজ্ঞ সার্জন ডা: ফয়জুর রহমান, অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ও সার্জন ডা: মো: দেলোয়ার হোসেন, নাক, কান, গলারোগ বিশেষজ্ঞ ও সার্জন ডা: মাসুদ পারভেজ রানা, এনেশথেশিয়া বিশেষজ্ঞ ডা: মামুন অর রশীদ চৌধুরী। নবনির্মিত এই কনসালটেশন সেন্টারে বিশেষজ্ঞ ডাক্তার চেম্বার, সিটি স্ক্যান কক্ষ, আধুনিক যন্ত্রপাতি সমৃদ্ধ উন্নত চিকিৎসার ল্যাব, সর্ব সাধারণের প্রয়োজনীয় সুযোগ সুবিধা সম্বলিত অপেক্ষমান কক্ষ ও রিসেপশন থাকবে। এই বার্ধিত ভবনের ফলে জমজম হাসপালের সেবার মান আরো সম্প্রসারিত হবে।

সভাপতির বক্তব্যে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির বলেন, জমজম হাসপাতাল ও আর্ন্তজাতিক সেবা সংস্থা স্মাইল ট্রেইন এর যৌথ উদ্দ্যোগে প্রতি মাসে বিনা মূল্যে ফ্রি: ঔষুধ সহ এই অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হবে। আগ্রহী সকল রোগী এবং অভিভাবকগন জমজম হাসপাতালের বিনামূল্যের এই অপারেশনের সুযোগ গ্রহণ করার জন্য অনুরোধ জানান। অদ্য দুইটি অপারেশন টিম সকাল দশটা থেকে ১২ জন রোগীর সফল অপারেশন সম্পন্ন করেন। সচেতন নাগরিক ও আগ্রহী রোগীর অভিভাবকগণ চাইলে ০১৭১৫-৬৭৪৮৬৮ মোবাইলে হাসপাতালে যোগাযোগ করে এই সুযোগ গ্রহণ করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যত সরকার রাষ্ট্র ক্ষমতায় এসেছে প্রতিবারই দেশের উন্নয়ন অগ্রগতির সঙ্গে জনগনের চিকিৎসা সেবার মান্নোয়নে কাজ করেছে। জনগনের মাঝে শতভাগ চিকিৎসা নিশ্চিত করতে পর্যাপ্ত পরিমাণ নতুন চিকিৎসক নিয়োগ দিয়েছে। যন্ত্রপাতির পাশাপাশি জনবল বাড়ানো হচ্ছে। প্রতিটি উপজেলা হাসপাতালের আধুনিকায়ন করা হচ্ছে। জনগনের ভোটে চতুর্থ মেয়াদে শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী হওয়ার পর ইতোমধ্যে স্বাস্থ্য বিভাগকে নির্দেশ দিয়েছেন জনগনের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। সেইজন্য ইতোমধ্যে সেবাখাতে ওয়ান স্টপ সার্ভিসও চালু হয়েছে। যাতে দেশের প্রতিটি নাগরিক ঘরে বসেই নিরাপদ স্বাস্থ্যসেবা পান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নজরদারিতে আজ চকরিয়া উপজেলা সরকারি হাসপাতাল ৫০ সয্যা থেকে একশ সয্যায় উন্নীত হচ্ছে। বর্তমানে হাসপাতালের নির্মাণ কাজ এগিয়ে চলছে। এখানে নির্মিত হবে নতুন আরও পাঁচটি ভবন। এই অগ্রগতির মাধ্যমে চকরিয়া উপজেলায় চিকিৎসাখাতে আসবে সুদিন। তাই এখন থেকে সরকারি হাসপাতালের সেবার পাশাপাশি সকল বেসকারী চিকিৎসা প্রতিষ্ঠানকে চকরিয়া-পেকুয়া উপজেলার জনগনের মাঝে কম খরচে সুচিকিৎসা নিশ্চিতে ভুমিকা রাখতে হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •