জসিম সিদ্দিকী, কক্সবাজার :

এবার কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়ন যোগ্য প্রার্থী হচ্ছেন জাতীয় শ্রমিকলীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি শ্রমিক জনতার অভিভাবক জহিরুল ইসলাম সিকদার।

জহিরুল ইসলাম সিকদার একজন খাঁটি আওয়ামী লীগ পরিবারের সন্তান। নিজেও আওয়ামী লীগের পরীক্ষিত ও নিবেদিতপ্রাণ। তাঁর রক্তশিরায় বঙ্গবন্ধুর আদর্শ এবং আধুনিক উন্নয়ন যাত্রার বাংলাদেশের নির্মাতা জননেত্রী শেখ হাসিনার জন্য অপূরন্ত ভালোবাসা। আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে দলের জন্য অনেক ত্যাগ ও অবদান রেখেছেন জহিরুল ইসলাম সিকদার।

দলের যেকোনো দুঃসময় এবং প্রয়োজনে তিনি কখনো পিছ-পা হননি। সবসময় দল এবং দলের কর্মীদের জন্য নিজেকে উজাড় করে দিয়েছেন। ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে বর্তমান জাতীয় শ্রমিক লীগের রাজনীতিতে তিনি গুরুত্বপূর্ণ পদে আসনে রয়েছেন। তিনি নিজের সর্বোচ্চ চেষ্টার মাধ্যমে দলকে সহযোগিতা দেয়ার চেষ্টা চালিয়েছেন।

শুধু তাই নয়, পিতা মুজিবের প্রেমে পড়ে ছাত্ররাজনীতি দিয়ে প্রথম রাজনীতিতে পথচলা। ইলিয়াস মিয়া চৌধুরী উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে তিনি রাজনীতির জগতে প্রবেশ করেন। ৭৫ পরবর্তী সময়ে দলের দুর্দিনে রাজপথে থেকে পিতা মুজিবের আদর্শ থেকে এক পাও বিচ্যুতি হয়নি। জীবনের সর্বোচ্চ ঝুকি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে রাজপথে দৃঢ় প্রত্যয়ে ছিলেন। তার এলাকা জামায়াত -শিবির অধ্যুষিত হওয়ায় জীবনের ঝুকি নিয়ে রাজনীতি করে মানুষের সুখে-দুঃখে,বিপদে-আপদে পাশে থেকে আজ নিজ এলাকা জননেত্রী শেখ হাসিনার ঘাঁটিতে পরিণত করেছেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন এবং এখনও আছেন। কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র যুগ্ন আহবায়ক, সদর আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক, কক্সবাজার জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন ধরে। বর্তমানে তিনি সদর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য ও কক্সবাজার জেলা শ্রমিক লীগের সভাপতির দায়িত্বে নিয়োজিত আছেন। রাজনীতির পাশাপাশি সমাজের সাধারণ মানুষের সার্বিক সহযোগিতার লক্ষে লিংকরোড় জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি, মো. ইলিয়াছ মিয়া চৌং উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির শিক্ষানবিশ সদস্য, উম্মে হাবিবা বালিকা দাখিল মাদ্রসার সদস্য, রেড ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার জেলা শাখার নির্বাহী সদস্য, লিংকরোড় দোকান মালিক সমিতির সভাপতির দায়িত্বে নিয়োজিত থেকে সামাজিক কর্মকান্ডে নিয়োজিত হয়ে সাধারণ মানুষের সেবা করে চলেছেন। দীর্ঘ এই রাজনৈতিক জীবন আর সামাজিক জীবনের পথচলায় নিজেকে সাধারণ মানুষের সেবায় নিয়োজিত রাখতে আসন্ন কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী হিসেবে তিনি আপনাদের দোয়া ও সমর্থন কামনা করেছেন।

তিনি কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী হয়েছেন। সদর উপজেলার তৃনমূলের নেতাকর্মীরা বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী হিসেবে তাঁকে দেখতে চায়। সেই লক্ষ্য নিয়ে তিনি ইতোমধ্যে ভোটের মাঠে নেমে পড়েছেন। সদর উপজেলার বিভিন্ন স্থানে বেশ কয়েকটি গণসংযোগসহ ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। ভোটাররা রাজনীতির মাঠের পরীক্ষিত নেতা জহিরুল ইসলাম সিকদারকে পেয়ে ব্যাপক সাড়া দিচ্ছেন। তিনি যেখানে যাচ্ছেন সেখানেই হুমড়ি খেয়ে পড়ছেন সাধারণ মানুষ।

সম্প্রতি বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, মাননীয় সড়ক, সেতু ও পরিবহন মন্ত্রী জননেতা ওবায়দুল কাদের এমপি ও জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সভাপতি জননেতা আলহাজ্ব শুক্কুর মাহমুদের সাথেও তিনি সৌজন্য সাক্ষাৎত করেন। এই প্রচেষ্টাকে আরো প্রসারিত করতে তিনি কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার শতভাগ আগ্রহ প্রকাশ করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •