ডেস্ক নিউজ:
রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, যাত্রীসেবার মান বাড়াতে এবং রেলওয়েকে আধুনিক মানের করতে দ্রুতগতির (হাইস্পিড) ট্রেন চালুর প্রকল্প গ্রহণ করেছে সরকার। প্রথম পর্যায়ে এ ট্রেন ঢাকা-নারায়ণগঞ্জ ও কুমিল্লা-চট্টগ্রামে চলবে। এ ছাড়া কক্সবাজার থেকে মিয়ানমার হয়ে চীন পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করা হবে।

বুধবার দুপুরে পঞ্চগড়ে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর যোগ্য ও দক্ষ নেতৃত্বে মহাপরিকল্পনায় দেশ দ্রুত সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ২০৩০ সাল পর্যন্ত রেলওয়ের গুরুত্বপূর্ণ পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। দেশের অভ্যন্তরীণ রেল যোগাযোগসহ প্রতিবেশী রাষ্ট্র ভারত, মিয়ানমার ও চীনের সঙ্গেও রেলওয়ের যোগাযোগ গড়ে তোলা হবে। এ ছাড়া পঞ্চগড় থেকে বাংলাবান্ধা এবং চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ি এবং কক্সবাজার থেকে মিয়ানমার হয়ে চীন পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করা হবে।

Panchagarh-Rail

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি বাংলাদেশের মাটিতে যেন আর মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, সে জন্য আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যারা মুক্তিযুদ্ধকে বিতর্কিত করে, দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে বিতর্কিত করে, তাদের রাজনীতি করার অধিকার নেই। তাদের জন্য কিসের গণতন্ত্র, কিসের অধিকার? মুক্তিযুদ্ধকে বিগত দিনে যারা বিতর্কিত করেছে, তার সঠিক ইতিহাস আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। রাজাকারদেরও চিহ্নিত করতে হবে, যারা এখনো দেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।