লোহাগাড়া সংবাদদাতা:
চট্টগ্রামের লোহাগাড়ায় পল্লী বিদ্যুৎ অফিসের দালাল আবুল বশর (২৬) নামের এক যুবককে ১২ দিনের সাজা প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

লোহাগাড়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পদ্মাসন সিংহ মঙ্গলবার (২২ জানুয়ারি) রাতে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

দালাল আবুল বশর লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া এলাকার মৃত আবদুল মতলবের ছেলে।

লোহাগাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম মো: বেলায়েত হোসেন বলেন, সাজাপ্রাপ্ত আবুল বশরসহ আরো কয়েক ব্যক্তি লোহাগাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের নাম ভাঙিয়ে এলাকার নিরীহ লোকদের কাছ থেকে বিদ্যুৎ সংযোগ দিবে বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ উঠেছে।

তিনি আরো বলেন, মঙ্গলবার বড়হাতিয়া এলাকায় মোজাফ্ফর নামের এক ব্যক্তি থেকে ১৫ হাজার টাকা হাতিয়ে নেওয়ার সময় স্থানীয়রা হাতে নাতে বশরকে আটক করে বিদ্যুৎ অফিসে নিয়ে আসে। বিষয়টি লোহাগাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পদ্মাসন সিংহকে অবহিত করলে তিনি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সরকারি কার্য সম্পাদনে বাঁধা প্রদান করায় হাতে নাতে আটক হওয়ায় অপরাধে ফৌজদারি ১৮৬০ এর ১৮৬ ধারা অনুযায়ী দনডীত অপরাধে দোষী প্রমাণীত হওয়ায় ১২ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পদ্মাসন সিংহ বলেন সরকারি কার্য সম্পাদনে বাঁধা প্রদান করার অপরাধে প্রমাণীত হওয়ায় বশর নামের এক যুবককে ১২ দিনের বিনাশ্রম কারদন্ড প্রধান করা হয়। একই দিন তাকে চট্টগ্রাম কারাগাওে প্রেরণ করা হয়েছে বলে পুলিশ সুত্রে জানা যায়।

এদিকে পল্লী বিদ্যুতের দালাল বশরকে ১২ দিনের সাজা প্রদান করায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়।