বাংলা ট্রিবিউন:
আওয়ামী ওলামা লীগ নামের সংগঠনের সঙ্গে আওয়ামী লীগের কোনও সম্পর্ক নেই বলে জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। সোমবার (২১ জানুয়ারি) আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
এতে বলা হয়, আজ (সোমবার, ২১ জানুয়ারি) বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ‘আওয়ামী ওলামা লীগ’ এর ব্যানারে একটি সংবাদ লক্ষ্য করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। এই সংবাদে ‘আওয়ামী ওলামা লীগ’-এর বরাত দিয়ে দেশের ঘরোয়া ক্রিকেট লিগ- বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেট নিষিদ্ধের দাবি করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমরা স্পষ্ট করে বলতে চাই, আওয়ামী ওলামা লীগ নামে এই মুহূর্তে বাংলাদেশ আওয়ামী লীগের কোনও সহযোগী সংগঠন অথবা এই নামে কোনও পর্যায়ে কোনও ধরনের কমিটি নাই এবং প্রকাশিত সংবাদের সঙ্গে আওয়ামী লীগের কোনও ধরনের সম্পর্ক নেই। আওয়ামী ওলামা লীগের নামে এই ধরনের কর্মকাণ্ড পরিচালনা করা সম্পূর্ণ অনৈতিক ও বেআইনি।
সংশ্লিষ্ট সকলকে এই ধরনের অনৈতিক ও বেআইনি কার্যক্রম থেকে বিরত থাকার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। একই সঙ্গে আওয়ামী ওলামা লীগের নাম ব্যবহার করে আওয়ামী লীগের নীতিবিরোধী কর্মকাণ্ড পরিচালনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহ্বানও জানানো হয় বিজ্ঞপ্তিতে।
এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী ওলামা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী মাওলানা মো. আবুল হাসান শেখ শরীয়তপুরী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা শেখ মুজিবুর রহমানকে ভালোবাসি, আমরা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সবসময় কাজ করে যাচ্ছি। স্বাধীনতার স্বপক্ষে আমরা ওলামা মাশায়েখরা আছি। আমরা ২০০১ সাল থেকে ছিলাম, এখনও আছি। আমরা আওয়ামী লীগের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্দেশ দেবেন আমরা সেই নির্দেশ মেনে চলবো।’