cbn  

শাহেদ মিজান, সিবিএন:
একজন অংকিতা আহমদ রুবি। মুক্তিযোদ্ধা দাদার কাছে শুনেছিলেন বঙ্গবন্ধুর আর স্বাধীনতার গল্প! সে গল্প শুনে দেশপ্রেমের মন্ত্রে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর আদর্শের প্রেমে পড়েছিলেন। সেই থেকে স্বপ্ন দেখতেন দেশ ও মানুষের জন্য কিছু করবেন। দাদুর ইচ্ছা ছিলো তার নাতনী এমন কিছু করে দেখাবেন। সেই প্রত্যাশা থেকে একাদশ সংসদ নির্বাচনের সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হতে মনোনয়ন ফরম নিয়েছেন প্রভাষক অংকিতা আহমদ রুবি। তাঁর সেই স্বপ্ন পূরণের আশা এখন তাঁকে হাতছানি দিয়ে ডাকছে। সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হওয়ার দৌড়ে শীর্ষে রয়েছেন তিনি।

জানা গেছে, অংকিতা আহমদ রুবি মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের খোরশাপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা কবির আহমদের নাতনী এবং সাবেক পুলিশ সদস্য ছৈয়দ আহমদের বড় সন্তান। বাবার চাকরি সূত্রে ছোটবেলা কেটেছে দেশে বিভিন্ন স্থান ঘুরে। এতে তাঁর স্বপ্ন ডানা মেলেছে। তাঁর সাথে যোগ হয় দাদার অনুপ্রেরণা। মা-বাবাও তাকে প্রবল অনুপ্রেরণা যুগিয়েছেন।


প্রাথমিক শিক্ষাজীবন পৈত্রিক জন্মস্থানের বাইরে কাটলেও মাধ্যমিক শিক্ষা জীবন কেটে নিজ গ্রামে। হোয়ানক বহুমূখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে উচ্চ শিক্ষার জন্য পাড়ি দিয়েছিলেন শহরে। ভালো ফলাফল করে দেশের নামকরা ইডেন কলেজ থেকে তিনি উচ্চ শিক্ষা সম্পন্ন করেন। বর্তমানে তিনি ঢাকার লালমাটিয়া মহিলা কলেজের প্রভাষক হিসেবে শিক্ষকতা করছেন। প্রভাষক অংকিতা আহমদ রুবি ভালো ছাত্রীর পাশাপাশি নানা প্রতিভারও অধিকারী ছিলেন। তিনি একাধারে আবৃতিকার, নৃত্যশিল্পী, একক অভিনয়, ক্রীড়াবিদ ছিলেন। বর্তমানেও একজন জাতীয় মানের আবৃতিকারের খ্যাতি অর্জন করেছেন। একজন আধুনিক ও ভদ্র শিক্ষিকা হিসেবে তিনি শিক্ষার্থীদের কাছে অতিপ্রিয়।

শিক্ষকতার পাশপাশি জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরণের একজন নিবেদিত সারথী অংকিতা আহমদ রুবি। তিনি শিক্ষকতাসহ সব ক্ষেত্রে মুজিব আদর্শ বাস্তবায়ন এবং বিশ্বনেত্রী শেখ হাসিনার উন্নয়নের গল্পের একজন ফেরিওয়ালা। যেখানে যান সেখানে তুলে ধরেন শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারে উন্নয়নের গল্পগাঁথা। মানুষের সেবা, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন ও শেখ হাসিনার উন্নয়নকে আরো তরান্বিত করতে নিরলস কাজ করছেন। এই প্রচেষ্টাকে আরো প্রসারিত করতে তিনি এবার জনপ্রতিনিধির কাতারে কাজ করতে চান। সেই লক্ষ্যে সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হতে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


দলীয় সূত্রে জানা গেছে, একজন তরুণ এবং আধুনিক ও শিক্ষিত নারী হিসেবে নারী সংসদ সদস্য হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন অংকিতা আহমদ রুবি। ইতিমধ্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘গুডবুকে’ স্থান করে নিতে সক্ষম হয়েছেন। সব কিছু ঠিকাঠাক থাকলে সংসদ সদস্য হতে যাচ্ছেন তিনি।

প্রভাষক অংকিতা আহমদ রুবি মনে করেন, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাঁর এই নেতৃত্বের সাথে শিক্ষিত মেয়েদের সারথী করতে চান। শিক্ষিত নারীদের ক্ষমতায়ন করে বাংলাদেশে নারীদের অধিকারকে আরো সুসংহত করতে চান। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা অংকিতা আহমদ রুবিকে মূল্যায়ন করবেন বলে তিনি প্রত্যাশা করেন।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা অসাম্প্রায়িক বাংলাদেশ তৈরি এবং বৈষম্যহীন উন্নত বাংলাদেশ গড়ার একজন সফল নেত্রী। তাকে অনুসরণ করেই আমি আমার জীবনকে পরিচালিত করছি। তাঁর একজন সারথী হয়ে তাঁর স্বপ্নের বাংলাদেশ গড়ার একজন অংশীদার হতে চাই আমি।’

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •