পেকুয়া সংবাদদাতা:
পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের মহুরী পাড়া এলাকার মৃত নুর মুহাম্মদের পুত্র ওমর ফারুক বাবুল (৪০)। কখনো স্কুলে শিক্ষকতা না করলেও শিক্ষার জন্য ছিল নিবেদিত প্রাণ।

বাড়ি বাড়ি গিয়ে পড়াতেন গ্রামের ছেলে মেয়েদের। বিশেষ গুরুত্ব ছিল ঝড়ে পড়া শিশুরা। টাকা পেলেও পড়াতেন না পেলেও পড়াতেন। শত অভাবের মাঝেও এলাকার ছেলে মেয়েদের পড়াতে পিছপা হতেন না। যার কারণে হয়ে গেলেন সকলের প্রিয় বাবুল মাষ্টার। বাড়ি গিয়ে পড়ানোর কারণে অভিভাবক মহলেও তার ছিল বেশ জনপ্রিয়তা।

নিবেদিত শিক্ষার অগ্রদূত বাবুল মাষ্টার ছিলেন মগনামা ইউনিয়ন অা’লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক। দীর্ঘ রাজনৈতিক জীবনে কখনো অন্যায়ের সাথে অাপোষ করেনি। প্রতিটি মিছিল মিটিংয়ে ছিল সরব উপস্থিতি। এছাড়াও সুমধুর কণ্ঠে রাজনৈতিক উপস্থাপনা ছিল সকলের কাছে প্রিয়। যে অনুষ্ঠানে বাবুল মাষ্টার উপস্থিত থাকতেন সেখানে তার উপস্থাপনা ছিল নির্ধারিত। সেই অালোকিত মানুষ দীর্ঘ রোগ অাক্রান্ত অবস্থায় চলে গেলেন না ফেরার দেশে।

শুক্রবার দুপুর ১২.২০মিনিটে মগনামার মহুরীপাড়াস্থ নিজ বাড়িতে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহ-হি-ওয়াইন্না ইলাইহি রাজেউন। মৃত্যুকালে স্ত্রী, এক মেয়ে সন্তান রেখে যান। বাদে মাগরিব তার পারিবারিক কবরস্থান মাঠে জানাযা শেষে দাফন সম্পন্ন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

তার অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেলা পরিষদ সদস্য যুবলীগ সভাপতি জাহাঙ্গীর অালম।