সংবাদ বিজ্ঞপ্তিঃ
কক্সবাজার শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত দারুল আরক্বম তাহফিজুল কুরআন মাদরাসার ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী ভিন্নধর্মী আয়োজন শিক্ষা সফর ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়।
বৃহস্পতিবার পাথুরে বিচ ইনানীতে শিক্ষা সফরে প্রধান আকর্ষণ ছিলেন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারী, বিশ্ব হাফেজ গড়ার কারীগর আলহাজ্ব ক্বারী নাজমুল হাসান। কোরআনের আওয়াজকে বিশ্বময় ছড়িয়ে দেয়ার এই কারিগরকে পাশে পেয়ে কক্সবাজারের উদীয়মান হাফেজরা উজ্জীবিত হয়েছে। এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা ও সাহস পেয়েছে।
মনোমুগ্ধকর এই আয়োজনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক মাওলানা হাফেজ নুরুল আলম আল মামুন। কক্সবাজারের এই কৃতি সন্তানের সার্বিক পরামর্শ ও সহযোগিতায় দারুল আরক্বমের বর্ণাঢ্য আয়োজনটি সফল ও স্বার্থক হয়েছে বলে জানান আয়োজকরা।
দারুল আরক্বমের এর প্রতিষ্ঠাতা পরিচালক, কক্সবাজারের মতো পিছিয়ে পড়া এলাকায় আধুনিক হাফেজ গড়ার আরেক কারিগর হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজী পুরো আয়োজনটির ম্যাপ তৈরি করেন। আপন নির্দেশনায় শুরু থেকে শেষ পর্যন্ত শিক্ষা সফরের ইতি টানেন।
যাদের উপস্থিতিতে আয়োজনকে সার্থক ও সুষমামণ্ডিত করেছে তাদের মধ্যে অন্যতম হলেন মাওলানা ক্বারী সাইফুল্লাহ কাসেমী, মাওলানা হাফেজ নুরুল্লাহ জিহাদী, গোলাম কিবরিয়া, মাওলানা হাফেজ দিদার, মাওলানা আমানুল্লাহ, মাওলানা হাফেজ মরওয়ান।
দিনব্যাপী শিক্ষা সফরের কর্মসূচীর মধ্যে অন্যতম আকর্ষণ ছিল খুদে হাফেজে কুরআনদের ইনানী বীচে মুক্ত বিচরণ, হিমছড়িতে পার্কে কিছুসময় ঘুরে বেড়ানো।
শিক্ষা সফরের অন্যতম আকর্ষণ ছাত্র/ছাত্রীদের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান ইনানী বিচেই সম্পন্ন হয়।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের কণ্ঠে তিলাওয়াত, হামদ ও নাত পরিবেশিত হয়।