প্রেস বিজ্ঞপ্তি:

চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ও সাহারবিল ইউনিয়নে গণসংবর্ধনায় জনগনের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন চকরিয়া-পেকুয়া আসনের নবনির্বাচিত এমপি ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। রোববার দুপুরে সাহারবিল আনোয়ারুল উলুম মাদরাসার আয়োজনে এমপি জাফর আলমকে সংবর্ধনা দেয়া হয়েছে। অপরদিকে এদিন বিকালে লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে ছিকলঘাট স্টেশনে এমপি আলহাজ জাফর আলমকে গণসংবর্ধনা দেয়া হয়েছে।

সাহারবিল আনোয়ারুল উলুম মাদরাসার আয়োজনে মাদরাসার অধ্যক্ষ আলহাজ মাওলানা রুহুল কুদ্দুস আনোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের নবনির্বাচিত এমপি ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়া উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিলের চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু প্রমুখ।

অপরদিকে লক্ষ্যারচর আওয়ামীলীগের আয়োজনে এদিন বিকালে ছিকলঘাটস্থ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিমের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নবনির্বাচিত এমপি আলহাজ জাফর আলম। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সি.সহ-সভাপতি সরওয়ার আলম, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, সিনিয়র যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তাফা কাইছার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন।

লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খ ম বুলেট এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিজবাউল হক, উপজেলা আওয়ামীলীগের সদস্য নুরুল আবছার সওদাগর, প্রচার সম্পাদক মোহাম্মদ মুছা (দুবাই), ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য সামসুল আলম, আবছার উদ্দিন মাহমুদ, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মহিউদ্দিন নোমান, জাফর আলম, আমান উল্লাহ আমান, যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন, শ্রম সম্পাদক আইযুব ড্রাইভার, প্রচার সম্পাদক আজহার উদ্দিন, চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ কাউছার উদ্দিন কছির, চকরিয়া পৌরসভা যুবলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক বেলাল উদ্দিন শান্ত, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক তারেকুল ইসলাম চৌধুরী, অহিদুজ্জামান অহিদ, ইউপি মেম্বার সোহরাব হোসেন নান্নু, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ, সাধারণ সম্পাদক রুবেল মাহমুদ, চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ, লক্ষ্যারচর ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইকুল ইসলাম, সাধারণ সম্পাদক মিন্টু, সাংগঠনিক সম্পাদক মইনউদ্দিন, আকবর হোসেন, স্বেচ্ছাসেবকলীগ নেতা ফরহাদ হোসেন, কৃষকলীগ নেতা মহিউদ্দিন, ছাত্রলীগ নেতা জাবেদ হোসেন ইরফান, সাদ্দাম হোসেন, মুরাদুল করিম সিপাত ও ছাত্রনেতা আবদুল বারেক টিপু প্রমুখ। এছাড়াও অনুষ্টানে উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ সহযোগি সংগঠনের অসংখ্য নেতাকর্মী ও ইউনিয়নের কয়েকজন জনসাধারণ উপস্থিত ছিলেন।

সংবর্ধনার জবাবে কক্সবাজার-১ আসনের নবনির্বাচিত এমপি জাফর আলম বলেছেন, ‘আমার সারাজীবনের রাজনীতি ছিল গণমানুষের জন্য। এলাকার উন্নয়নের জন্য। আমি সেবা ও উন্নয়ন কাজের মাধ্যমে চকরিয়া-পেকুয়ার জনগনের হৃদয়ে ছিলাম। একাদশ নির্বাচনে প্রিয় চকরিয়া-পেকুয়াবাসি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রেখে নৌকাকে বিপুল ভোটে জয়ী করে মায়ার বন্ধনে আবদ্ধ করেছে। ৪৫বছর পর চকরিয়া-পেকুয়াবাসির শ্রেষ্ঠ উপহার বিজয়ী নৌকা সভানেত্রীর হাতে তুলে দিতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।

তিনি বলেন, আমি এখন চকরিয়া-পেকুয়া উপজেলার সাড়ে ৬ লাখ মানুষের প্রতিনিধি, সবার এমপি। তাই এখন থেকে বিরোধী জোটের প্রতি কোন ধরণের প্রতিহিংসা দেখানো চলবেনা। আওয়ামীলীগের সকলস্তরের নেতাকর্মীকে শৃঙ্খলা ও নৈতিকতা বজায় রাখতে হবে। আমার নির্বাচনী ইশতেহারে চকরিয়া-পেকুয়ার উন্নয়নের রূপরেখা ঘোষণা করি। এ মধ্যে আমি কাজ শুরু করে দিয়েছি। পাঁচ বছরের মধ্যে চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি গ্রামে শহরের সব সুবিধা দেয়া হবে। এছাড়াও উন্নয়নের ক্ষেত্রে অবহেলিত এলাকা গুলোকে অধিক গুরুত্ব দেয়া হবে।

তিনি বলেন, আমি নির্বাচনী প্রচারনার সময় চকরিয়া-পেকুয়াবাসিকে তথা দিয়েছিলাম জননেত্রী শেখ হাসিনার হাতের পরশে উন্নয়নের মাধ্যমে চকরিয়া-পেকুয়াকে একটি আধুনিক নগরী হিসেবে গড়ে তুলবো। আমি ইনশাল্লাহ তা কাজের মাধ্যমে প্রমাণ দেব। আমার স্বপ্ন আছে পরিকল্পিত উন্নয়নে চকরিয়া-পেকুয়াকে ঢেলে সাজানো হবে। সেইজন্য সর্বস্তরের জনগনের সহযোগিতা চাই।