রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার নতুন ভবনের ভিত্তি স্থাপন

প্রেস বিজ্ঞপ্তি
কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী ইসলামী শিক্ষাকেন্দ্র রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসা ও এতিমখানার পাঁচ তলা বিশিষ্ট নতুন শিক্ষা ও প্রশাসনিক ভবনের আনুষ্ঠানিক ভিত্তি স্থাপিত হয়েছে।

১০ জানুয়ারী ( বৃহস্পতিবার) বেলা ১২ টায় এ উপলক্ষে আয়োজিত দু’আ মাহফিলে প্রধান অতিথি ছিলেন, সরকার স্বীকৃত কাওমি মাদ্রাসাসমূহের সর্বোচ্চ সংস্থা আল হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়াহ বাংলাদেশের অন্তর্ভূক্ত তানজীমুল মাদারিসিদ দ্বীনিয়াহ বাংলাদেশের চেয়ারম্যান, বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের প্রধান পরিচালক আল্লামা মুফতি আরশাদ রহমানী। তিনি নবনির্মিতব্য শিক্ষা ও প্রশাসনিক ভবনের আনুষ্ঠানিক ভিত্তি স্থাপনপূর্বক বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

মাদ্রাসার পরিচালক মাওলানা মোহাম্মদ মোহছেন শরীফের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ মেহমান ছিলেন, জেলার প্রবীণ আলেমদ্বীন, ধাউনখালী মাদ্রাসার পরিচালক মাওলানা মুহাম্মদ মুসলিম, চাকমারকুল দারুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা সিরাজুল ইসলাম সিকদার, চিরিংগা এমদাদুল উলুম মুহিউস সুন্নাহ মাদ্রাসার পরিচালক মাওলানা আনওয়ারুল আলম, সাবেক ইউপি চেয়ারম্যান শহীদ উল্লাহ সিকদার, রাজারকুল ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মুফিজুর রহমানসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে মাদ্রাসার শিক্ষা পরিচালক মাওলানা আব্দুল খালেক কওছর রচিত কাব্যাভিনন্দন পত্র দিয়ে প্রধান অতিথিকে সংবর্ধিত করা হয়। ফকিহুল মিল্লাত আল্লামা মুফতি আব্দুর রহমান রহ. এর সুযোগ্য সন্তান, বিশিষ্ট আধ্যাত্মিক রাহবার আল্লামা মুফতি আরশাদ রহমানী অনুষ্ঠানে মাদ্রাসার শিক্ষক- শিক্ষার্থী ও আগত ধর্মপ্রাণ মুসলমানদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নসীহত পেশ করেন। তিনি বলেন, হক্কানী ওলামায়েকেরামের সান্নিধ্য অর্জনের মাধ্যমেই আমাদেরকে ইসলামের প্রকৃত ছায়াতলে সমবেত হতে হবে। তাদের সান্নিধ্যার্জন ছাড়া পূর্ণাঙ্গ ইসলাম মত জীবন পরিচালনা অসম্ভব। তাদের সাথে বৈরী আচরণ করে নয়; তাদেরকে অপমানিত করে নয়; বরং তাদেরকে ভালবেসেই আমাদেরকে পথ চলতে হবে।

তিনি আরো বলেন, অত্র মাদ্রাসার পরিচালক মাওলানা মুহাম্মদ মুহছেন শরীফ অত্যন্ত ভালো মানুষ। আমি বিশেষভাবে খবর নিয়েছি তিনি মাদ্রাসার ছাত্র ও এতিম শিক্ষার্থীদের অত্যন্ত প্রয়োজনের তাগিদেই ৫ তলা বিশিষ্ট এই নতুন ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছেন। আল্লাহপাক তার এ উদ্যোগকে সফলতা দ্বারপ্রান্তে পৌঁছিয়ে দিন। তিনি এ দ্বীনি প্রকল্পে আপন আপন অবস্থান থেকে সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করার জন্য ইসলাম অনুরাগীদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, মাদ্রাসার ইসলামী সাহিত্য ও গবেষণা বিভাগের তত্তাবধায়ক ও সিনিয়র শিক্ষক মুফতি মুহাম্মদ দেলাওয়ার হোছাইন।

সর্বশেষ সংবাদ

মিন্নির জামিন নামঞ্জুর

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে প্রিয়ার বিরুদ্ধে দুই মামলা

গজালিয়া সাতঘরিয়া পাড়ার গ্রামীন সড়কের বেহাল দশা : দেখার কেউ নেই

জজকোর্টের জারীকারক মনির আর নেই : রোববার জুহুরের পর জানাজা

‘ফুলটাইম’ রাজনীতি করবেন চিত্রনায়ক ফেরদৌস

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারি নিহত

পকেটে থাকা আগ্নেয়াস্ত্রে ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

গোমাতলীর ছুরত হাজী আর নেই

মস্কোয় হাজারো মানুষের বিক্ষোভ

এবার ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি!

দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

উদ্দেশ্য খুঁজতে প্রিয়া সাহার কল রেকর্ড-ট্রাভেল হিস্ট্রি যাচাই

২,৯৬০টি ইয়াবা নিয়ে ধরা পড়লো রোহিঙ্গা নারী

প্রথম-লঘু অপরাধে শাস্তি নয়, ‘শিক্ষানবিশ আইন’ চূড়ান্ত

চকরিয়ায় পুলিশের হাতে ইয়াবাসহ ২ পাচারকারী আটক

বদলে গেলো কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসা পদ্ধতি

‘নতুন যুগে’ প্রবেশ করলো কক্সবাজার সদর হাসপাতাল

ইসলামপুরে ৫ ট্রাক লবণ জব্দ, আমদানিকারক ও মিল মালিক সমিতি মুখোমুখি

কক্সবাজারে উন্নয়নের মহাযজ্ঞ বাস্তবায়ন করছে সরকার : সাংবাদিকদের ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

উখিয়া সংবাদকর্মীর উপর ইয়াবা ব্যবসায়ীর হামলা