রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার নতুন ভবনের ভিত্তি স্থাপন

প্রেস বিজ্ঞপ্তি
কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী ইসলামী শিক্ষাকেন্দ্র রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসা ও এতিমখানার পাঁচ তলা বিশিষ্ট নতুন শিক্ষা ও প্রশাসনিক ভবনের আনুষ্ঠানিক ভিত্তি স্থাপিত হয়েছে।

১০ জানুয়ারী ( বৃহস্পতিবার) বেলা ১২ টায় এ উপলক্ষে আয়োজিত দু’আ মাহফিলে প্রধান অতিথি ছিলেন, সরকার স্বীকৃত কাওমি মাদ্রাসাসমূহের সর্বোচ্চ সংস্থা আল হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়াহ বাংলাদেশের অন্তর্ভূক্ত তানজীমুল মাদারিসিদ দ্বীনিয়াহ বাংলাদেশের চেয়ারম্যান, বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের প্রধান পরিচালক আল্লামা মুফতি আরশাদ রহমানী। তিনি নবনির্মিতব্য শিক্ষা ও প্রশাসনিক ভবনের আনুষ্ঠানিক ভিত্তি স্থাপনপূর্বক বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

মাদ্রাসার পরিচালক মাওলানা মোহাম্মদ মোহছেন শরীফের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ মেহমান ছিলেন, জেলার প্রবীণ আলেমদ্বীন, ধাউনখালী মাদ্রাসার পরিচালক মাওলানা মুহাম্মদ মুসলিম, চাকমারকুল দারুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা সিরাজুল ইসলাম সিকদার, চিরিংগা এমদাদুল উলুম মুহিউস সুন্নাহ মাদ্রাসার পরিচালক মাওলানা আনওয়ারুল আলম, সাবেক ইউপি চেয়ারম্যান শহীদ উল্লাহ সিকদার, রাজারকুল ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মুফিজুর রহমানসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে মাদ্রাসার শিক্ষা পরিচালক মাওলানা আব্দুল খালেক কওছর রচিত কাব্যাভিনন্দন পত্র দিয়ে প্রধান অতিথিকে সংবর্ধিত করা হয়। ফকিহুল মিল্লাত আল্লামা মুফতি আব্দুর রহমান রহ. এর সুযোগ্য সন্তান, বিশিষ্ট আধ্যাত্মিক রাহবার আল্লামা মুফতি আরশাদ রহমানী অনুষ্ঠানে মাদ্রাসার শিক্ষক- শিক্ষার্থী ও আগত ধর্মপ্রাণ মুসলমানদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নসীহত পেশ করেন। তিনি বলেন, হক্কানী ওলামায়েকেরামের সান্নিধ্য অর্জনের মাধ্যমেই আমাদেরকে ইসলামের প্রকৃত ছায়াতলে সমবেত হতে হবে। তাদের সান্নিধ্যার্জন ছাড়া পূর্ণাঙ্গ ইসলাম মত জীবন পরিচালনা অসম্ভব। তাদের সাথে বৈরী আচরণ করে নয়; তাদেরকে অপমানিত করে নয়; বরং তাদেরকে ভালবেসেই আমাদেরকে পথ চলতে হবে।

তিনি আরো বলেন, অত্র মাদ্রাসার পরিচালক মাওলানা মুহাম্মদ মুহছেন শরীফ অত্যন্ত ভালো মানুষ। আমি বিশেষভাবে খবর নিয়েছি তিনি মাদ্রাসার ছাত্র ও এতিম শিক্ষার্থীদের অত্যন্ত প্রয়োজনের তাগিদেই ৫ তলা বিশিষ্ট এই নতুন ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছেন। আল্লাহপাক তার এ উদ্যোগকে সফলতা দ্বারপ্রান্তে পৌঁছিয়ে দিন। তিনি এ দ্বীনি প্রকল্পে আপন আপন অবস্থান থেকে সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করার জন্য ইসলাম অনুরাগীদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, মাদ্রাসার ইসলামী সাহিত্য ও গবেষণা বিভাগের তত্তাবধায়ক ও সিনিয়র শিক্ষক মুফতি মুহাম্মদ দেলাওয়ার হোছাইন।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার কলেজ বাংলা বিভাগের শিক্ষা সফর : ব্যক্তিগত অনুভূতি

কক্সবাজারে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন সভাকক্ষ উদ্বোধন

যুবসমাজের আনন্দায়োজন: কিছু ভাবনা , কিছু কথা…

সর্বক্ষেত্রে আল্লাহর নির্দেশ মেনে চলার নাম ইবাদত

উখিয়ায় উপজেলা নির্বাচনী হাওয়া : মাঠে বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী

চাকরি প্রত্যাশিদের তালিকা তৈরি কার্যক্রমের উদ্বোধন করল ‘জাগো উখিয়া’

শহীদ জিয়ার জন্মবার্ষিকীতে সুবিধাবঞ্চিত ও দুস্থদের পাশে চ.বি ছাত্রদল

মালয়েশিয়া প্রবাসী যুবককে মুঠোফোনে হুমকির অভিযোগ

দূর্গম পাহাড়ে স্বেচ্ছাশ্রমে নির্মিত হলো ১০ কি:মি: রাস্তা

পেকুয়ায় ইমামকে কুপিয়ে আহত

উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ জামিনে মুক্ত

মোহাম্মদ নাছির উদ্দিন’র পিএইচডি ডিগ্রী লাভ

কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নতুন নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল কাদের গণি

শেখ হাসিনার বদান্যতায় মাথা গোজার ঠাঁই পেল গৃহহীন ১২৬ পরিবার

বিশ্বের সর্বাধিক হতদরিদ্র মানুষের বাস ভারতে

সবচেয়ে ‘কিউট’ কুকুরের মৃত্যু

চট্টগ্রামে ইয়াবা নিয়ে রোহিঙ্গা দম্পতিসহ গ্রেপ্তার ৪

মাদকবিরোধী অভিযানের সঙ্গে সমাজে ফেরার সুযোগও দিতে হবে: প্রধানমন্ত্রী

টেকনাফে গ্রেপ্তার মাদকের আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

এনজিওতে স্থানীয়দের ছাঁটাই উদ্বেগের