কাতার আন্তর্জাতিক ক্বিরাত প্রতিযোগিতায় চান্স পেয়েছে তানযীমুল উম্মাহর শিশু ক্বারী জুনাইদ

কাতার আন্তর্জাতিক ক্বিরাত প্রতিযোগিতায় চান্স পাওয়া শিশু ক্বারী শাহ তাসনিমুল হাসান জুনাইদ। 

নিজস্ব প্রতিবেদক:
কাতার আন্তর্জাতিক ক্বিরাত প্রতিযোগিতায় চান্স পেয়েছে কক্সবাজারের শিশু ক্বারী শাহ তাসনিমুল হাসান জুনাইদ। মাত্র ৭ বছর বয়সের এই কুরআনের পাখি আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগিতার জন্য বাছাই হওয়া শুধু কক্সবাজার নয়, পুরো দেশের জন্য গৌরবের বলে মনে করা হচ্ছে। এ প্রতিযোগিতায় পুরো বাংলাদেশ থেকে চান্স পাওয়া ১০ জনের মধ্যে মধ্যে জুনাইদ সর্বকনিষ্ট।
রেকর্ডেট তিলাওয়াতের বাছাইয়ের মাধ্যমে তাকে চূড়ান্ত উত্তীর্ণ হিসেবে ঘোষণা করে আয়োজক কমিটি। খুদে ক্বারী জুনাইদ দেশের খ্যাতনামা প্রতিষ্ঠান তানযীমুল ইম্মাহ হিফজ মাদরাসা কক্সবাজার শাখার চতুর্থ শ্রেনীর ছাত্র এবং ১০ পারার হাফেজে কুরআন। সে রামু উপজেলার গর্জনিয়া দোছড়ি এলাকার মাওলানা নুরুল ইসলামের কনিষ্ট ও একমাত্র ছেলে।
শাহ তাসনিমুল হাসান জুনাইদ বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন ‘এসএ টিভি’র ক্বিরাত প্রতিযোগিতায় সারাদেশের মধ্যে ষষ্ঠ স্থান অধিকার করে। একইভাবে চ্যানেল নাইন-এর প্রতিযোগিতায়ও কৃতিত্বের স্বাক্ষর রাখে। ২০১৮ সালের ফ্রেব্রুয়ারীতে কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত দ্বিতীয় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে তৃতীয় স্থান করেছিল খুদে ক্বারী জুনাইদ। সে একজন আন্তর্জাতিক মানের হাফেজ ও আলেম হওয়ার স্বপ্ন দেখছে। কুরআনের মাধ্যমে কক্সবাজারকে আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরেত চায়। স্বপ্ন পূরণে মিশর আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে ১০ ক্বিরাতের উপর সর্বোচ্চ ডিগ্রি অর্জনের লক্ষ্যের কথা জানিয়েছে। এ জন্য সবার দোয়া কামনা করেছে কুরআনের পাখি জুনাইদ।
ছোট্ট ক্বারী শাহ তাসনিমুল হাসান জুনাইদকে হাতে কলমে গড়ে তুলছেন ক্বিরাতের উপর উচ্চতর প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক, কক্সবাজার তানযীমুল উম্মাহর শিক্ষক হাফেজ রমজান আলী। তিনি খুদে ক্বারী জুনাইদকে সার্বক্ষণিক তদারক করেন।
প্রতিক্রিয়া জানতে চাইলে হাফেজ রমজান আলী বলেন, শাহ তাসনিমুল হাসান জুনাইদ অত্যন্ত মেধাবী ও আদব কায়দা সম্পন্ন ছাত্র। যে কোন শাস্তি সে সহজেই মাথা পেতে নেয়। পড়ালেখার জন্য সর্বদা উদগ্রীব থাকে। প্রতিষ্ঠান বন্ধকালে বাড়িতে থাকলেও ফোনে কুরআন তেলাওয়াত শোনায়। জুনাইদ একজন মড় মাপের আলেম ও হাফেজ হবে, ইনশাল্লাহ।
এদিকে, কাতারে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতায় শাহ তাসনিমুল হাসান জুনাইদের সফলতার জন্য দোয়া কামনা করেছেন কক্সবাজার তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা রিয়াদ হায়দার। তিনি আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় বাছাইপর্বে টিকে আসতে পারাটাও দেশের জন্য গৌরবের মনে করেন।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সিটি কলেজে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

কক্সবাজার জেলা আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

শহীদ মিনারে পুস্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা জানালো কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন

ঢাকাস্থ রামু সমিতির কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

হ্নীলা উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

পেকুয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা : ৩টি গাড়ী ভাংচুর, আহত-৭

শহীদ মিনারে ফুল দিয়ে একাত্তরের বীর শহীদদের শ্রদ্ধা জানালো ইইডি

আমিরাবাদে ৩ বসতবাড়ি পুড়ে ছাই

স্বাধীনতা দিবসে লাল সবুজের পতাকায় সৈকতকে রঙ্গীন করলো জেলা প্রশাসন

র‌্যাবে পুরস্কৃত হলেন ৫৯ জন, শীর্ষে ব্যাটালিয়ন ৭

ইসলামিক ফাউন্ডেশনে স্বাধীনতা দিবস পালন

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জেলা ছাত্রদলের আলোচনা সভা

নাইক্ষ্যংছড়িতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালন

চকরিয়ায় বিদ্যুতের তারে জড়িয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

টেকনাফে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ছাত্রলীগ নিয়ে উপাচার্য বললেন ‘এরা ছাত্র নয়, ছাত্র নামধারী জঙ্গি’

হঠাৎ থামল গাড়িবহর, তরমুজ বিক্রেতাকে ডাকলেন অর্থমন্ত্রী

বঙ্গবন্ধুর কথা মনে করে কাঁদলেন মাহবুব তালুকদার

আলীকদম উপজেলা চেয়ারম্যানের ভাইরাল ছবি নিয়ে বিব্রত ম্রো নেতারা

লামায় জমি নিয়ে শ্বশুর জামাইয়ের সংঘর্ষ : নারীসহ আহত ১৩