প্রেস বিজ্ঞপ্তি:

চকরিয়া-পেকুয়া আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিলো বলেই আজ বাঙ্গালি জাতি একটি স্বাধীন দেশ পেয়েছে। বঙ্গবন্ধু’র জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন দেশের পতাকা পেত কিনা যতেষ্ট সন্দেহ ছিল। বাঙ্গালি জাতিকে নরঘাতক পাকিস্তানীদের পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করতে নিজের জীবন বাজি রেখে তিনি যেই আত্মত্যাগ করেছেন, তা বাংলাদেশের ১৬ কোটি মানুষ কোনদিন শোধ করতে পারবেনা।

তিনি বলেন, নানাভাবে হুমকি ধমকি ও নির্যাতনের মাধ্যমে পাকিস্তানী শাসকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কারাগারে আবদ্ধ রাখলেও ১৯৭২ সালের এই দিনে বাঙ্গালি জাতির প্রবল আন্দোলনের মুখে তাকে কারামুক্ত করে দিতে বাধ্য হয়। পরে পাকিস্তানীদের ইন্ধনে এ দেশের গুপ্ত ঘাতকের দল ৭৫ সালের ১৫ আগষ্টের রাতে পেছনের দরজায় রাষ্ট্র ক্ষমতায় আসতে বাঙ্গালীর স্বপ্নদ্রষ্ট্রা এ মহানায়ককে স্ব-পরিবারে হত্যা করে। ওইদিন দেশের বাইরে থাকায় ভাগ্যক্রমে আল্লাহর মেহেরবানীতে বঙ্গবন্ধুর সুযোগ্য দুই কন্যা দেশরত্ম শেখ হাসিনা ও শেখ রেহেনা প্রাণে বেঁেচ যান। তিনি বলেন, দেশে আসার পর প্রথমে বাংলাদেশ আওয়ামীলীগের ও পরে জনগনের ভোটে রাষ্ট্র ক্ষমতায় এসে দেশ পরিচালনার দায়িত্ব নেন বঙ্গকন্যা দেশরত্ম শেখ হাসিনা। এখনো স্বাধীন বাংলাদেশে পাকিস্তানী দোসররা জাতির জনকের দুই কন্যাকে হত্যা করতে ও আওয়ামীলীগ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাই আওয়ামীলীগ, যুবলীগ ও সহযোগি সংগঠনের সকলস্থরের নেতাকর্মীদেরকে এসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ দৃষ্টি রাখতে হবে।

সংসদ সদস্য আলহাজ জাফর আলম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু স্বাধীন বাংলার স্থপতি, আর তার সুযোগ্য উত্তরসুরী দেশরত্ম শেখ হাসিনা স্বনির্ভর বাংলার একজন সুদক্ষ কারিগর। বাবার আর্দশে তিনি উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নত ও মধ্যম আয়ের দেশে পরিণত করতে কাজ করছে। বর্তমানে দেশরত্ম শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ বিশ^দরবারে মর্যাদা আসনে পৌঁছে গেছে। বঙ্গবন্ধুর মতো জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের অগ্রগতিতে এবং জনগনের ভাগ্যউন্নয়নে কাজ করেছে বলেই একাদশ নির্বাচনে ১৬ কোটি মানুষ আওয়ামীলীগকে রায় দিয়েছে। নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করেছে। তিনি গতকাল ১০ জানুয়ারী বিকালে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটুর অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, উপজেলা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, সিনিয়র যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, মাতামুহুরী আওয়ামীলীগ নেতা এরফান উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদক জন্নাতুল বকেয়া রেখা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ কাউছার উদ্দিন কছির, পৌরসভা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নিগার উম্মে সালমা।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌরসভা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু তপন কান্তি দাশ, অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিক, আবু তালেব, আমান উল্লাহ আমান, বশির আহমদ, সিনিয়র সদস্য মোহাম্মদ মুছা, যুগ্ম সম্পাদক রতন কুমার সুশীল, ফেরদৌস ওয়াহিদ, সেলিম উদ্দিন লিটন, কাউন্সিলর রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান লিটন, নজরুল ইসলাম রাসেল, আইন সম্পাদক সোলতান আহমদ, প্রচার সম্পাদক আরিফ মাঈন উদ্দিন রাসেল, যুব ও ক্রীড়া সম্পাদক শের আলম শেরু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.আসাদুল হক, সাংস্কৃতিক সম্পাদক ইমাম হোসেন, কৃষি সম্পাদক শাহ আলম, শ্রম বিষয়ক সম্পাদক মোজাম্মেল হক, উপ-দপ্তর সম্পাদক বশিরুল আলম, উপ-প্রচার সম্পাদক আবুল হাশেম, ধর্ম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, বন ও পরিবেশ সম্পাদক বাবুল বড়–য়া, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক জমির উদ্দিন বাবলু, পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের সভাপতি ও প্যানেল মেয়র বশিরুল আইয়ুব।

সভায় আরও বক্তব্য রাখেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সদস্য ফরিদুল ইসলাম বিএ, মিফতাব উদ্দিন চৌধুরী, জসিম উদ্দিন, কবির হোসেন, রোস্তম আলী, জয়নাল আবেদিন, সুমন কান্তি সুশীল, কবিরাজ আলহাজ ফজল করিম চৌধুরী, আবু তাহের মেম্বার, সাকের মেম্বার, ফজল কাদের, মোহাম্মদ জকরিয়া, মুবিনুল ইসলাম নওশাদ, রশিদ আহমদ, মোহাম্মদ এহেছান, নুরুল আমিন টিপু, তাজুল ইসলাম, জালাল উদ্দিন, চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন, পৌর আওয়ামীলীগের সদস্য ও চকরিয়া পৌর কৃষকলীগের সভাপতি সুলাল কান্তি সুশীল, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফারুক লোটাস, চকরিয়া পৌরসভা শ্রমিকলীগের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধুলু, পৌর ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ, পৌরসভার ১নম্বর ওয়ার্ডের সভাপতি মাস্টার কবির হোসেন, সাধারণ সম্পাদক আমির হোসেন মেম্বার ২নম্বর ওয়ার্ডের সভাপতি নাজেম উদ্দিন ভুট্টো, সাধারণ সম্পাদক নুরুল আবছার বাদশা, ৩নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক সফুর আলম, ৪নম্বর ওয়ার্ডের সভাপতি ডা.রতন চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসহাক, ৫নম্বর ওয়ার্ডের সভাপতি সেকান্দর বাদশা নাগু, সাধারণ সম্পাদক জমির উদ্দিন মেম্বার, ৬নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন, ৭নম্বর ওয়ার্ডের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক কাউন্সিলর জামাল উদ্দিন, ৮নম্বর ওয়ার্ডের সভাপতি আলহাজ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, ৯নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন, ৭নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি বেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, ৬নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বেলাল উদ্দিন, তথ্য ও গবেষনা সম্পাদক আবু তালেব, চকরিয়া পৌরসভা ৪নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি রামনাথ দাশ, বিপ্লব দাশ গুপ্ত ছোটন ও পরেশ দাশগুপ্ত সহ উপজেলা, পৌরসভা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।