শাহিদ মোস্তফা শাহিদ, সদর
কক্সবাজার সদরের বৃহত্তম বানিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারের ডিসি সড়কে দু’টি ঝুঁকিপূর্ণ স্পীড ব্রেকার নিয়ে জনদুর্ভোগ বাড়ছে। প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। আহত হচ্ছে যাত্রী সাধারণ। গুরুত্বপূর্ণ যন্ত্রাংশ নষ্ট হচ্ছে যানবাহন চালক ও মালিকদের। আটকা পড়ে লেগে থাকে দীর্ঘ যানজট। যানজটের কবলে পড়ে সময় নষ্ট হচ্ছে বলে অভিযোগ ছাত্র, ব্যবসায়ী,চাকরীজীবিদের।

মোটর সাইকেল চালক রমিজ আহমদ, টমটম চালক গিয়াস উদ্দীন, সিএনজি চালক নুরুল আমিন জানান, অনেক সড়কে স্পীড ব্রেকার রয়েছে কিন্তু এত বড় উঁচু দেখি নাই।কোন ধরনের সাংকেতিক চিহ্ন না থাকায় অনেক চালক স্পীড ব্রেকার স্থলে পৌছলে কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়ে। ফলে আহত হচ্ছে যাত্রী নষ্ট হচ্ছে গাড়ীর যন্ত্রাংশ।তাদের মত শত শত চালক ও যাত্রীদের অভিযোগ নিয়মনীতি না মেনে কে বা কারা ২/৩ মাস পূর্বে বাজারের পুরাতন পুলিশ তদন্ত কেন্দ্রের সম্মুখে পরিষদের সামনে একশ গজের মধ্যে বড় আকারের উঁচু দুটি স্পীড ব্রেকার নির্মান করেছে। সে থেকে নির্মানকারীদের প্রতি ক্ষুদ্ধ হয়ে ওঠে জনতা।

এ ব্যাপারে জানতে চাইলে কক্সবাজার সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান বলেন,অনুমতি ছাড়া স্পীড ব্রেকার দেওয়ার নিয়ম নেই।তারপরও বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে আলাপ করে জনভোগান্তি মুলক হলে সরিয়ে নেওয়া হবে।