ধানমন্ডিস্থ ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন পুস্পমাল্য অর্পন করছেন নবনির্বাচিত এমপি জাফর আলম।

প্রেস বিজ্ঞপ্তি:
একাদশ নির্বাচনে বিজয়ী হওয়ার পর সংসদ সদস্য হিসেবে বৃহস্পতিবার জাতীয় সংসদে আনুষ্ঠানিক শপথ গ্রহনের পরদিন শুক্রবার রাজধানী ঢাকার ধানমন্ডিস্থ ৩২ নম্বরে চকরিয়া-পেকুয়ার আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন পরবর্তী পুস্পমাল্য অর্পন করেছেন কক্সবাজার-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ জাফর আলম।

জানা গেছে, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ নির্বাচনে কক্সবাজার-১ আসনে জনগনের ভোট বিপ্লবে দুই লাখ ১৭ হাজার ভোটের বিশাল ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মহাজোটের প্রার্থী আলহাজ জাফর আলম।

স্বাধীনতা পরবর্তী ১৯৭৩ সালের নির্বাচনে এই আসনে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা ডা.সামশুদ্দিন চৌধুরী। তিনি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর। এরপর অনেকগুলো জাতীয় নির্বাচন হয়েছে। কিন্তু বারবার চেষ্ঠা করেও দীর্ঘ ৪৫বছর যাবত এ আসনে আওয়ামীলীগ আর জয়ের মুখ দেখেনি। সর্বশেষ একাদশ নির্বাচনে বিপুল ভোটে নৌকাকে বিজয়ী করে নবনির্বাচিত এমপি আলহাজ জাফর আলম আওয়ামীলীগের মুখ উজ্জল করেছেন।

নির্বাচিত হওয়ার পর গত বুধবার প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাত পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। ওইসময় নবনির্বাচিত এমপি জাফর আলম ফুলে ফুলে সাজানো একটি নৌকা প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

শুক্রবার রাজধানী ঢাকার ধানমন্ডিস্থ ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন পরবর্তী পুস্পমাল্য অর্পনকালে নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ জাফর আলমের সঙ্গে চকরিয়া-পেকুয়ার আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক মো.নুরুল আবছার, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, ছৈয়দ আলম কমিশনার, যুগ্ম সম্পাদক সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ জসীম উদ্দিন, টৈইটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, কোনাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান নুরে হোছাইন আরিফ, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক খলিল উল্লাহ চৌধুরী, এমপির ছেলে তানভীর আহমদ ছিদ্দিকী তুহিন, চকরিয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রেফায়েত সিকদার, আওয়ামীলীগ নেতা আহমদ রেজা, আমির হোসেন আমু, সাবেক ছাত্রনেতা রনী চৌধুরী, রিয়াদ উদ্দিন, যুবলীগ নেতা হাসনাত মোহাম্মদ ইউছুপ, এমপির সহকারি আমিন চৌধুরী, হাসানুল ইসলাম আদর, জিএম পারভেজ, ছাত্রনেতা আবদুল বারেক টিপু প্রমুখ।

এর আগের দিন বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানী ঢাকার শেরে বাংলা নগরে সংসদ ভবনের পূর্ব ব্লকের প্রথম লেভেলের শপথ কক্ষে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ দলীয় নবনির্বাচিত সংসদ সদস্যদের সঙ্গে উপস্থিত থেকে আলহাজ জাফর আলম গ্রহন করেছেন। জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ ভবনে একযোগে সবাইকে শপথ পাঠ করান। শপথ গ্রহন শেষে সংসদ সদস্য আলহাজ জাফর আলম সংসদ ভবনের ভিআইপি লাউঞ্জে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপির সঙ্গে সাক্ষাত করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •