নুরুল কবির , বান্দরবান :

বান্দরবানে নতুন বছরের শুরুতেই কোমলমতি শিশুদের হাতে নতুন বই বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকালে স্থানীয় রাজার মাঠে এই বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পাবত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এসময় অন্যান্যদের মধ্যে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার,অতিরিক্ত জেলা প্রশাসক আবু হাসান সিদ্দিকী,পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল আফছার,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: শহিদুল ইসলামসহ প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের কর্মকর্তা ও বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি জেলার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের মধ্যে বই বিতরণ করেন।

পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল আফছার জানান, বান্দরবানের ৪৩২ টি প্রাথমিক স্কুল ও মাদ্রাসায় মোট ৩ লক্ষ ৩৩ হাজার ৬০৭ সেট বই দেয়া হচ্ছে। বই বিতরন অনুষ্ঠানে পাবত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর শিক্ষার্থীদের নতুন বছরের শুরুতে মিষ্টি মুথ করান।

এদিকে, বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি পাবত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, বছরের প্রথম দিন শিক্ষার্থীদের মাঝে পাঠ্য বই বিতরণ করে দৃষ্টান্ত স্থাপন করেছে আওয়ামীলীগ সরকার। শিক্ষাঙ্গণে সন্ত্রাস বন্ধ করে সুন্দর পরিবেশ সৃষ্টি করেছে। শিক্ষাকে যুগ উপযোগী করে আধুনিক পাঠ্যক্রম চালু করে শিক্ষার মানোন্নয়ন করা হয়েছে। আওয়ামীলীগ সরকার শিক্ষা বান্ধব বলেই শিক্ষা ক্ষেত্রে অধিক গুরুত্ব দিয়েছে। তাই শিক্ষার্থীরা বছরের প্রথম দিনই নতুন বছরের বই পাচ্ছে।এতে করে শিক্ষার্থীদের লেখা পড়ার প্রতি মনযোগ বৃদ্ধি পাবে।