পাল্টাপাল্টি অভিযোগের মধ্যদিয়ে রাঙামাটিতে ভোট গ্রহণ সম্পন্ন

বেসরকারী তথ্যানুসারে বিপুল ভোটে এগিয়ে নৌকার প্রার্থী দীপংকর

আলমগীর মানিক,রাঙামাটি :

নানা ধরনের অভিযোগ পাল্টা অভিযোগসহ বেশ কয়েকটি হামলার ঘটনার মধ্যদিয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে শেষ হয়েছে ভোটগ্রহণ। বিকেল চারটার সময় রীতি অনুসারে ভোটগ্রহণ বন্ধ করে দেয় সংশ্লিষ্ট্য প্রশাসন। এরপর হতেই রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে স্থাপনকৃত কন্ট্রোল রুমসহ বিভিন্ন বেসরকারি সূত্র থেকে রাত আটটা নাগাদ সময়ে প্রাপ্ত তথ্যমতে নৌকার প্রার্থী দীপংকর তালুকদার ১ লাখ ৩৫ হাজার ভোটে এগিয়ে আছেন বলে জানাগেছে।

এদিকে ভোট গ্রহণকালে রাঙামাটি শহরের তবলছড়িস্থ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে জাল ভোট দেওয়ার অভিযোগে ১০জনকে আটক করেছে দায়িত্বরত সেনাসদস্যরা। নৌকা প্রতিকে জালভোট দিতে গিয়ে আটক হওয়া ব্যক্তিরা হলো- তবলছড়ির অফিসার্স কলোনীর তন্ময় শীল, আমজাদ হোসেন, জয় কর্মকার, ফারুকুল ইসলাম, ওমদামিয়া পাহাড় এলাকার হাসানুল্লা, আবু তাহের, ইব্রাহিম, পর্যটন পাহাড়ের দেওয়ান পাড়া এলাকার আলাউদ্দিন, তবলছড়ির মাষ্টার কলোনীর খাইরুল বাশার, জুয়েল ও পর্যটন এলাকার মো: সেলিম। সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার অনিবার্ণ বড়–য়া আটকের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আটককৃতরা সকলেই জাল ভোট দিতে এসে কর্তব্যরত সেনাসদস্যদের হাতে আটক হয়েছে।

এছাড়াও জেলার বিভিন্ন ভোট কেন্দ্রে নিরাপত্তা বাহিনীর হাতে বেশ কয়েকজন জালভোট প্রদানকারি হাতেনাতে আটক হয়েছে বলেও বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে। এদিকে রাঙামাটির ২১টি ভোট কেন্দ্র ছাড়া বাকি ১৮২টি ভোট কেন্দ্রে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে এই নির্বাচনে নৌকার নেতাকর্মীদের হামলায় অন্তত ২শ নেতাকর্মী আহত হয়েছে মর্মে জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ জানিয়ে এই আসনটিতে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছেন ধানের শীষ প্রতিকের প্রার্থী মনিস্বপন দেওয়ানের চীফ এজেন্ট হাজী মোঃ শাহ আলম।

অভিযোগে তিনি উল্লেখ করেন, রাঙামাটিতে ২১টি কেন্দ্র ছাড়া বাকি সকল কেন্দ্রে ধানের শীষ প্রতিকের কোনো পোলিং এজেন্ট থাকতে দেয়নি নৌকার কর্মী সমর্থকরা। তিনি জানান, বাঘাইছড়ি, লংগদু, কাউখালীসহ বিভিন্ন এলাকায় আগে থেকে তৈরি করা জাল ব্যালট পেপারে সিল দিয়ে সেগুলো বাক্সে ভরে দেওয়া হয়েছে।

পনির জানান, আমাদের পোলিং এজেন্টরা বাধা দিলে তাদেরকে কেন্দ্র থেকে জোর করে বের করে দেওয়া হয়েছে। এমতাবস্থায় ২৯৯নং রাঙামাটি আসনে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছেন ধানের শীষের প্রার্থী।

অন্যদিকে দশম সংসদের রাঙামাটি আসনের স্বতন্ত্র এমপি ঊষাতন তালুকদার এর ব্যক্তিগত সহকারি এমআর হোসাইন জহিরকেও ভোটাধিকার প্রয়োগ করতে দেয়া হয়নি বলে অভিযোগ করেছেন তিনি। সকালে ভোট দিতে কেন্দ্রে গেলে তাকে কেন্দ্রের দরজা থেকে বের করে দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে, রোববার ভোর থেকে বিপুল সংখ্য নারী দীর্ঘ লাইনে দাড়িয়ে থেকে সকাল আট’টার সময় ভোট প্রদান শুরু করে। ভোটারদের সরব উপস্থিতিতে চলে ভোট গ্রহণ। জাতীয় সংসদের ২৯৯ নং রাঙামাটি আসনে কাক ডাকা ভোর থেকে বিপুল সংখ্যক নারী-পুরুষ দীর্ঘ লাইনে তাদের মূল্যবান ভোটাধিকার প্রয়োগ করছে। নিরাপত্তা বাহিনী ব্যাপক উপস্থিতি রোববার রাঙামাটি জেলার ২০৩টি ভোট কেন্দ্রে সর্বমোট ৪ লাখ ১৮ হাজার ২৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ কথা ছিলো।

বেলা পৌনে দশটার সময় শহরের চম্পকনগর এলাকায় ভোট দিয়েছেন নৌকা প্রতিকের প্রার্থী দীপংকর তালুকদার নিজের ভোটাধিকার প্রয়োগ করেছেন। অন্যদিকে, সকাল আটটায় জেলা শহরের রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে ভোট দিয়েছেন জেএসএস সমর্থিত সিংহ প্রতিকের প্রার্থী ঊষাতন তালুকদার। এসময় তিনি সাংবাদিকদের জানান, জেলার বাঘাইছড়ি, লংগদু, নানিয়ারচরসহ বিভিন্ন স্থানে সিংহ প্রতিকের কর্মী-সমর্থকদের ভোট কেন্দ্রে যেতে বাধা দেওয়া হচ্ছে।

এদিকে সকাল সাড়ে আটটার সময় শহরের সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন ধানের শীষ প্রতিকের প্রার্থী মনিস্বপন দেওয়ান।

এদিকে, জেলার বিভিন্ন স্থানে ধানের শীষ ও নৌকা প্রতিকের কর্মী-সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। জেলার কাউখালী উপজেলাধীন কাসখালী এলাকায় আওয়ামীলীগ-বিএনপি উভয়পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে লিপ্ত হয়। এই ঘটনায় অন্তত ১০জন আহত হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে।

এই ঘটনায় ঘাগড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বাসের উদ্দিন আহত হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তিনি মারা গেছেন বলে নিশ্চিত করেছেন কাউখালী থানার অফিসার ইনচার্জ মোঃ মঞ্জুর আলম। রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও নৌকা প্রতিকের প্রার্থী দীপংকর তালুকদার জানিয়েছেন, নিহত যুবলীগ নেতা হৃদরোগে আক্রান্ত হলে তাকে চট্টগ্রাম নিয়ে গেলে তিনি মারা যান।

২টি পৌরসভাসহ ১০টি উপজেলা ও ৫০টি ইউনিয়ন নিয়ে গঠিত ২৯৯নং রাঙামাটি জেলার আয়তন ৬ হাজার ১১৬.১৩বর্গ কিলোমিটার। এই আসনটিতে মোট জনসংখ্যার পরিমাণ ৬ লাখ ২০ হাজার ২১৬জন। জেলায় এবার ভোটারের সংখ্যা ৪ লক্ষ ১৮ হাজার ২৪৮জন। তার মধ্যে নারী ভোটার এক লাখ ৯৭ লাখ ৮৫৩ এবং পুরুষ ভোটারের সংখ্যা হলো ২ লাখ ২০ হাজার ৩৯৫ জন।

সর্বশেষ সংবাদ

চকরিয়া থানার ওসি’র সাথে বৌদ্ধ সুরক্ষা পরিষদের সৌজন্য সাক্ষাৎ

“ঘূর্ণিঝড় ফনি, কক্সবাজার উখিয়া চাকরীর মেলার জন্য হল শনি!”

কর্ণফুলীসহ ৫ নদী নিয়ে মাস্টারপ্ল্যান তৈরি করা হয়েছে : নৌ প্রতিমন্ত্রী

আনসার সদস্য কাশেমের যাতায়াত বিমানে, থাকেন বিলাসবহুল হোটেলে

চকরিয়ায় বিদ্যুৎ অফিস ঘেরাও করল বিক্ষুব্ধ মুসল্লীরা

লিংকরোডে এ.কে মটরস এর শো-রুম উদ্বোধন

পোকখালীতে গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার

ট্রাকের তেলের ট্যাংকে লুকানো ৫০ হাজার ইয়াবাসহ ২ পাচারকারী আটক

সাংবাদিক সংসদ কক্সবাজার’র নতুন কমিটি গঠিত

বিজিবির পোশাক পরে শো-রুম থেকে ৫০টি স্মার্টফোন ছিনতাই

হজযাত্রীদের ভিসা আবেদনের আগে বিমানের টিকিট কিনতে হবে

ছাত্রলীগের একজনকে স্থায়ী ও চারজনকে সাময়িক বহিষ্কার

কক্সবাজার ট্রাভেল এজেন্ট এসোসিয়েশনের কমিটি পুনর্গঠন

কেএফসিতে এতিম শিশুদের সম্মানে ইফতার মাহফিল

সিয়াম সাধনার মাধ্যমে তাকওয়াভিত্তিক সমাজ বিনির্মাণ করতে হবে

সাধু সেজে চাঁদাবাজি!

গুহায় মোদির ধ্যান নিয়ে টুইঙ্কেলের তিরস্কার!

চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

জালিয়াত চক্রের হোতা বেলাল গ্রেপ্তার

‘বাঁধন’ কক্সবাজার সরকারি কলেজ পরিবারের ইফতার মাহফিল সম্পন্ন