ইমাম খাইর, সিবিএনঃ

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে নিজের ভোটাধিকার প্রয়োগ করে সন্তুষ্টির কথা জানালেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শাহীন আক্তার।

রবিবার সকাল ৮টার দিকে টেকনাফ পৌরসভার চৌধুরীপাড়ার হাজি ইসলাম শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন স্বাধীনতার পর সীমান্তবর্তী এই আসনের প্রথম এই নারী প্রার্থী।

শাহীন আক্তার ছাড়াও ওই কেন্দ্র ভোট দিয়েছেন তার স্বামী ও বর্তমান সরকার দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি। এ কেন্দ্রে ৩টি বুথে ১ হাজার ১৫০ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ৫৯৮ ও নারী ৫৫২।

স্থানীয়রা জানিয়েছে, রবিবার সকাল ৮টার দিকে চৌধুরীপাড়ার হাজি ইসলাম শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে, টেকনাফ ডিগ্রি কলেজ ও টেকনাফ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটাররা লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছে।

নিজে ভোটাধিকার প্রয়োগ করে নৌকার প্রার্থী শাহীন আক্তার সংবাদকর্মীদের বলেন, ভোটের পরিবেশ নিয়ে আমি খুশি। এ নিয়ে কোনো শঙ্কা নেই। বিজয়ের বিষয়ে আমি আশাবাদী।

ধানের শীষের প্রার্থী শাহজাহান চৌধুরী উখিয়া রাজাপালং সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে ভোট প্রদান করেন।

ভোট প্রদান শেষে গণমাধ্যমকে বলেন, বেশির ভাগ কেন্দ্র থেকে ধানের শীষ প্রতীকের পোলিং এজেন্টদের বের করে দিচ্ছে সরকার দলীয় সমর্থকরা। অনেক এজেন্টকে মারধরও করা হচ্ছে। প্রশাসনের সহায়তায় ভোট কেন্দ্র দখলের মহড়া দিচ্ছে।

বর্তমান সংসদ সদস্য আবদুর রহমান বদি বলেন, আমি নিজে ভোট দিয়েছি, এলাকার ভোটারদের নির্বিঘ্নে ভোট দিতে উৎসাহিত করা হচ্ছে। ভোটারররা উৎসবমুখর পরিবেশে ভোট দিতে আসছেন।

নতুন ভোটার নুরুল ইসলাম বলেন, জীবনের প্রথম পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুবই খুশি হয়েছি। যাকে ভোট দিয়েছি তার বিজয় হবে বলে আশা করছি।

চৌধুরীপাড়ার হাজি ইসলাম শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব থাকা উপজেলা মেডিকেল কর্মকর্তা প্রণয় রুদ্র বলেন, সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। শুরু থেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোটাররা পর্যায়ক্রমে ভোট দিচ্ছেন।

টেকনাফের সহকারী রিটার্ণিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রবিউল হাসান বলেন, সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণ চলছে।