ডেস্ক নিউজ:
বিটিআরসিথ্রি-জি ও ফোর-জি ইন্টারনেট সার্ভিস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টার পর বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) দেশের সব মোবাইল ফোন অপারেটরকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত থ্রি-জি ও ফোর-জি নেটওয়ার্ক চালু রাখার নির্দেশ দিয়েছে। এর ফলে প্রায় ১০ ঘণ্টা পর আবার থ্রি-জি ও ফোর-জি সেবা চালু হলো। আগের রাতে ১০টার পর থেকে এই সেবা বন্ধ করে দেওয়া হয়েছিল।

নাম ও পরিচয় প্রকাশে অনিচ্ছুক একটি মোবাইল অপারেটরের শীর্ষ কর্মকর্তা বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আজ সকাল ৮টার কিছু পরে থ্রি-জি ও ফোর-জি চালুর ব্যাপারে বিটিআরসি থেকে নির্দেশনা আসে। এর পরই থ্রি-জি ও ফোর-জি চালুর প্রক্রিয়া শুরু হয়।’

এর আগে বৃহস্পতিবার রাতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) নির্দেশ দেয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মোবাইল ইন্টারনেটের থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ রাখত হবে। বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) রাত ১০টার পর দেশের সব মোবাইল ফোন অপারেটরকে এ নির্দেশ দেওয়া হয়। এই নির্দেশনার পর টু জি ইন্টারনেট সেবা চালু ছিল। টু জি ইন্টারনেটে টেক্সট পাঠানো ও গ্রহণ করা গেলেও ছবি ও ভিডিও পাঠানো সম্ভব নয়। ইন্টারনেটের গতি কমে যাওয়ার কারণে সামাজিক যোগযোগ মাধ্যমগুলো ব্যবহারও কষ্টকর হয়ে যায়।