নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার শহরে সন্ত্রাসী হামলায় সাংবাদিক সাইফুল আলম বাদশা গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় শহরের লালদীঘিরপাড়স্থ হোটেল প্যানোয়ার সামনে সন্ত্রাসীরা তার উপর হামলা চালায়।

সাইফুল আলম বাদশা অনলাইন নিউজপোর্টাল পূর্বপশ্চিমবিডি ডটকমের জেলা প্রতিনিধি এবং দৈনিক সকালের কক্সবাজার পত্রিকার স্টাফ রিপোর্টার। গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় লালদীঘিরপাড় পূর্বপাড়ের মসজিদের সামনে চা খাচ্ছিল সাংবাদিক সাইফুল আলম বাদশা। এসময় সেখানে উৎপেতে ছিল শহরের নুরপাড়া এলাকার চিহ্নিত ছিনতাইকারী স¤্রাট, জনৈক লাদেনের ছেলে ছোটন, আবু তাহেরের ছেলে সাদসহ বেশ কয়েকজন ছিনতাইকারী। এসময় ছিনতাইকারীরা সাংবাদিক বাদশার মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এতে বাধা দিতে গেলে তাঁর উপর সংঘবদ্ধ ছিনতাইকারীরা মারধর শুরু করে। এক পর্যায়ে লোহার রড ও লাঠি দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করে। পরে খবর পেয়ে অন্যান্য সাংবাদিকেরা পুলিশের সহযোগিতায় তাকে ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

জিটিভির জেলা প্রতিনিধি ওমর ফারুক হিরু জানান, সংঘবদ্ধ একদল ছিনতাইকারী বাদশার উপর হামলা চালিয়েছে। তার মুখে ও শরীরে মারাত্মক জখম করা হয়েছে। এঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দীন খন্দকার বলেন, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ পাঠানো হয়। হামলাকারীদের গ্রেপ্তারে অভিযান চলছে।

খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছান কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল। তিনি বলেন, ছিনতাইকারীরা তাকে হত্যা উদ্দেশ্যে হামলা চালায়। কিন্তু পুলিশ এবং সাংবাদিকরা তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌছায় সাংবাদিক বাদশা প্রাণে বেঁচে যায়। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তিনি ঘটনায় জড়িত ছিনতাইকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবী জানান।

স্থানীয়রা জানান, স¤্রাটের নেতৃত্বে ছোটন, সাদসহ একদল সন্ত্রাসী লালদীঘিরপাড়, এন্ডারসনরোড়, পানবাজার সড়ক, বড়বাজার এলাকায় প্রতিনিয়ত ছিনতাই করে।