মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বুকফাটা আনন্দ উল্লাসে শুরু হয়েছে-এস.এস.সি ১৯৮৪ ব্যাচ এসোসিয়েশনের সদস্যদের স্বপরিবারে বার্ষিক মিলনমেলা। কক্সবাজার শহরের বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন ষ্টেডিয়াম এরিয়া থেকে ২৬ ডিসেম্বর বুধবার সকাল ৯ টায় রওয়ানা দিয়ে উখিয়া উপজেলার ইনানী প্যাব্বেল স্টোন ও লা বেলা রিসোর্টে পৌঁছাতেই শুরু হয় কক্সবাজার-ঢাকা-চট্টগ্রাম-সিলেট-বান্দরবান সহ দেশের বিভিন্ন জায়গাতে কর্মরত ১৯৮৪ সালে কক্সবাজারে এস.এস.সি পাশ করা বন্ধুদের হৃদ্যতার বর্হিপ্রকাশ। যেন সবাই ফিরে পেলো সেই স্কুল জীবনের দুরন্ত শৈশব আর দুষ্টুমি। হউক বয়স অর্ধশতের কৌটায়। সবাই তো সন্তানদের পিতা-মাতা। তাতে কি আর আসে যায়।  কিছু সময়ের জন্য কৈশোরের সেই দুরন্তপনায় ফিরে যেতে তো আর বয়সের বাঁধা কোথায়? সবাই তো একসময় কাটিয়েছি ন্যূনপক্ষে ৫/৬ টি বছর। স্বর্ণালী সেই কৈশোরে তো সবাই একত্রে ছিলাম, একত্রেই পড়াশুনা করেছি। সেই স্বর্ণালী স্মৃতি রোমত্থন করছে-একের পর এক। স্কুল আমলের মধুময় ঘটনাগুলো বর্ণনা করে হাসা হাসিতে মেতে উঠেছে সবাই।

দু’দিন ব্যাপী এই জমকালো আয়োজনে সতীর্থরা স্বপরিবারে অংশ নেয়ায় পরিবারের সদস্যদেরও পরস্পর পরিচিত হওয়ায় সুযোগ পায়। সাথে ছিলো মজার মজার সব রেসিপি। কক্সবাজারে ১৯৮৪ সালে এস.এস.সি পাশ করা চুরাশিয়ান বন্ধুদের এই ফোরাম’টির বন্ধন যেন সব মেঘ, আবর্জনা, কলুষিত পরিবেশ, আর উত্তপ্ত রাজনীতির মরিচিকা কে ধুয়ে মুছে শান্তির পায়রা উড়াচ্ছে-অশান্তির শকুনকে বিদায় করে। যেন নির্মল একটি দিন পর করলাম। সন্ধ্যা হতেই সূর্যাস্তের পশ্চিমের লাল আকাশ আর উখিয়ার ইনানী পাথর বীচ জানান দেয় সুহৃদ বন্ধুদের নির্মল মিলনমেলায় তোমাদের সাথে আমরাও একাত্ম ছিলাম। এস.এস.সি’ ৮৪ ব্যাচের সব সহৃদয় বন্ধুদে জন্য শুভ কামনা অফুরান।

এবারের জমকালো মিলনমেলায় যেসব চুরাশিয়ান আহমদ নজরুল ইসলাম, সাজ্জাদ আহমদ চৌধুরী, এডভোকেট রনজিত দাশ, নিরুপম পাল নিরু, ডাঃ বশির আহামদ, নুরুল আলম, মাস্টার মোঃ শফি উল্লাহ্, আজিজুল হক বাদশা, গিয়াস উদ্দিন, মোহাম্মদ মুহিবুল্লাহ রাজু, বিকাশ বড়ুয়া, এডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী, মোঃ শহীদুল্লাহ্, অধ্যাপক আকতার চৌধুরী, বোরহান উদ্দিন, বেলাল আহমদ, ডাঃ ছুরত আলম, অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, জয়নাব আলম জেনি, ছৈয়দুল হক আযাদ, শেখ মোহাম্মদ আলী,  সৈয়দ শাহেদুজ্জামান, ব্যাংকার জাহেদুল ইসলাম, রেজাউল করিম, মোস্তাক আহামদ চৌধুরী প্রমুখ। এস.এস.সি’ ৮৪ ব্যাচের সব সহৃদয় চুরাশিয়ানদের জন্য শুভ কামনা অফুরান। এই মিলনমেলা চলবে বুধবার ২৬ ডিসেম্বর পর্যন্ত।