মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার-৩ আসনে ধানের শীষের সমর্থনে কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের নাইক্ষ্যংদিয়ায় মহিলা সমাবেশ চলাকালে ও নির্বাচনী অফিস উদ্বোধনের সময় মহাজোটের নৌকা প্রতীকের সমর্থকেরা হামলা ও অকথ্য ভাষায় গালিগালাজ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আবার সমাবেশ শেষে ধানের শীষের সমর্থক সেলিম উদ্দিনকে পুলিশ  গ্রেপ্তার করে। কক্সবাজার জেলা ছাত্রদলের সাবেক (ভা:) সভাপতি সরওয়ার রোমন গণমাধ্যমে এসব অভিযোগ করেছেন। হামলা সত্ত্বেও সফল মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয় বলে সমাবেশের আয়োজকবৃন্ধ জানিয়েছেন।

মহিলা সমাবেশে কক্সবাজার-৩ আসনের জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী লুৎফুর রহমান কাজলের সহধর্মিনী শিরিন রহমান বলেছেন-হামলা-মামলা করে সাময়িকভাবে মানুষের মনে আতংক সৃষ্টি করা যাবে, কিন্তু মানুষের হৃদয় জয় করা যাবেনা। তাই হামলা-মামলা-নির্যাতন বন্ধ নাকরলে জনগন নিজেরাই-এসব মিথ্যা মামলা, হামলা, নির্যাতন ও হয়রানীর বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ গড়ে তুলবে।

রোববার ২৩ ডিসেম্বর কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের পাহাঁশিয়াখালী’র টেকপাড়া ও পোকখালী ইউনিয়নের নাইক্ষ্যংদিয়ায় ধানের শীষের সমর্থনে দু’টি পৃথক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়। সাবেক এমপি’র কন্যা শিরিন রহমান নাইক্ষ্যংদিয়ায় ধানের শীষের একটি নির্বাচনী অফিস উদ্বোধন করেন।

মহিলা সমাবেশ দু’টিতে বক্তৃতা করেন- কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর ও জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক হুমাইরা বেগম, কক্সবাজার জেলা ছাত্রদলের সাবেক (ভা:) সভাপতি সরওয়ার রোমন, মহিলাদল নেত্রী রাবেয়া সুলতানা, ফরিদা ইয়াসমিন, রোকেয়া বেগম, জরিনা বেগম, ইনজামুল হক, কায়েস প্রমুখ। হামলা সত্ত্বেও মহিলা সমাবেশ দু’টিতে প্রচুর মহিলার সমাবেশ ঘটে বলে আয়োজকেরা জানিয়েছেন।