নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের নৌকা প্রতীকের প্রার্থী সাইমুম সরওয়ার কমলকে বিজয়ী করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাচন সমন্বয় কমিটি। নানামুখি প্রচারণা চালিয়ে নৌকায় ভোট দিতে সাধারণ ভোটারদের উৎসাহিত করছে সমন্বয় কমিটির নেতৃবৃন্দ। শুক্রবার (২১ ডিসেম্বর) সদরের ঈদগাঁও এলাকায় নৌকা প্রতীকের প্রার্থী সাইমুম সরওয়ার কমলের পক্ষে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে মতবিনিময় করে সমন্বয় কমিটি। পরে জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করা হয়। ঈদগাঁও এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে মতবিনিয় ও জনসাধাণের মাঝে লিফলেট বিতরণে নেতৃত্ব দেন কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাচন সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক সাদুন মোস্তফা।

এসময় সঙ্গে ছিলেন নির্বাচন পরিচালনা সমন্বয় কমিটির সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক সহসভাপতি সেলিম বাহাদুর, চুয়েট ছাত্রলীগ নেতা সুস্ময় বড়–য়া, ঢাকা বিশ^বিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রলীগের সহসভাপতি মুনতাসির মমতাজ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সহসভাপতি মো. নাজমুস সাকিব। এতে স্থানীয় ছাত্রলীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু হেনা বিশাদ, যুগ্ম আহ্বায়ক বোরহান উদ্দীন প্রমুখ।

এছাড়াও একই দিনে জালালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ইমরুল হাসান রাশেদের পথসভায় অংশগ্রহণ করে নির্বাচন সমন্বয় কমিটি। এছাড়াও জালালাবাদ ইউনিয়নের কৃতি সন্তান নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটির সদস্য এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সহ-সভাপতি মুনতাসির মমতাজ তার নিজ এলাকায় সাধারণ মানুষের কাছে নৌকা প্রতীকে ভোট চান। উল্লেখ্য, জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ তথা মহাজোট মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীদের নির্বাচন পরিচালনা করার জন্য বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ৩০০ আসনে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটি গঠন করা হয়। সারাদেশের ন্যায় কমিটি ঘোষণার পরপরই এলাকায় চলে আসে সদর-রামু আসনে গঠিত সমন্বয় কমিটির নেতৃবৃন্দ। এই আসনে নৌকা প্রতীকের প্রার্থী সাইমুম সরওয়ার কমলকে বিজয়ী করতে সাধারণ ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে নৌকায় ভোট চাচ্ছেন সমন্বয় কমিটি। সাধারণ ভোটারদের কাছে সরকারের উন্নয়নের নানা ফিরিস্তি তুলে ধরছেন তারা।

কক্সবাজার-৩ আসনে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটির আহ্বায়ক সাদুন মোস্তফা বলেন, আমাদের একটাই লক্ষ্য এই আসনে নৌকা প্রতীককে বিজয়ী করে আসনটি দেশরত্ন শেখ হাসিনাকে উপহার দেওয়া। সবার সাথে সমন্বয় করে আমাদের প্রার্থীকে বিজয়ী করতে কাজ করে যাচ্ছি। ইনশাআল্লাহ আমরা জয়ী হবো।

তিনি আরও বলেন, মানুষ এখন আগের মত নেই। তারা এখন বুঝতে সক্ষম হয়েছে কোন প্রতীকে ভোট দিলে দেশের অর্থনৈতিক, সামাজিক তথা সামগ্রিক অগ্রগতি হয়। একটি উন্নত সমৃদ্ধ দেশ গঠনে আগামী ৩০ ডিসেম্বর সবাইকে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।