মুহাম্মদ আবু সিদ্দিক সিদ্দিক ওসমানী:

কক্সবাজার-২ আসনে দলীয় প্রতীক ধানের শীষ বরাদ্দের জন্য বিএনপি’র চুড়ান্ত মনোনয়ন পত্র ছাড়া আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদক’কে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ধানের শীষ প্রতীক বরাদ্দ দেয়ায় রিটার্নিং অফিসারকে নির্বাচন কমিশনের মাধ্যমে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। শুক্রবার ২২ ডিসেম্বর ৪ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশন সচিবালয়ে গিয়ে এই লিগ্যাল নোটিশটি প্রদান করেন বলে একটি সুত্র নিশ্চিত করেছে। সুত্রমতে,পরে এবিষয়ে খতিয়ে দেখতে নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দীন আহামদকে নির্দেশ দেন প্রধান নির্বাচন কমিশনার একেএম নুরুল হুদা।

নির্বাচন কমিশনে দেয়া লিগ্যাল নোটিশে কক্সবাজারের রিটার্নিং অফিসারকে আগামী ২ দিনের মধ্যে দলের ফাইনাল নমিনেশন পেপার ছাড়া কেন সেই দলের প্রতীক বরাদ্দ দেয়া হলো তার জবাব দিতে বলা হয়েছে।
.
এবিষয়ে কক্সবাজারের রিটার্নিং অফিসার কার্যালয় জানিয়েছে-দেশের সর্বোচ্চ আদালত সুপ্রীম কোর্টের আপীল বিভাগের আদেশ মতেই নির্বাচন কমিশনের দায়িত্বশীল কর্মকর্তাদের পরামর্শ নিয়ে আলমগীর মোহাম্মদ মাহফুজ ফরিদেকে প্রার্থীতা ফেরত ও ধানের শীষ প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এখানে আইনী ক্রুটি বিচ্যুতির কোন অবকাশ নেই।অপরদিকে, আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদের নিয়োজিত আইনজীবী এডভোকেট ফারুক ইকবাল বলেছেন-সুপ্রীমকোর্টের আপীল বিভাগের সিদ্ধান্তের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ দেয়া হাস্যকর ও আইন অবজ্ঞার শামিল। মূলত কক্সবাজার-২ আসনে আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদের পক্ষে গণজোয়ার সৃষ্টি  হওয়ায় একটি চিহ্নিত মহল ভোটারদের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করার জন্য ইর্ষান্বিত হয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। কিন্তু দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিরোধী ঐ মহলটির ষড়যন্ত্র আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ ত্তথা ধানের শীষের প্রতি গণমানুষের সমর্থনের বন্যায় এসব ষড়যন্ত্র ভেসে যাবে ইনশাল্লাহ্।