নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার প্রেসক্লাবে এক অনুষ্ঠানে আর আর সি মো আবুল কালাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে কক্সবাজারবাসী উদার মনে লাখ লাখ রোহিঙ্গাকে দু’হাত বাড়িয়ে স্থান দিয়েছে। এটি সারা বিশ্বে প্রশংসিত হয়েছে। এটির কৃতিত্ব কেবল মাত্র মিডিয়ার বলতে হয়। এজন্য তিনি কক্সবাজারে কর্মরত সাংবাদিকসহ দেশের সকল মিডিয়ার সাংবাদিকদের ধন্যবাদ জানান।
১৯ ডিসেম্বর সন্ধ্যায়কক্সবাজার প্রেসক্লাবের ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ‘রোহিঙ্গা সংকটে মিডিয়ার ভূমিকা’ শীর্ষক আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন।
জেলা প্রশাসক মো কামাল হোসেন বলেন, মুক্তিযুদ্ধ থেকে দেশ জাতির সকল ক্রাইসিসে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।সাম্প্রতিক সময়ে রোহিঙ্গা সমস্যাও বিশ্বব্যাপী প্রচারে রয়েছে সাংবাদিকদের প্রসংশনীয় ভূমিকা।
পুলিশ সুপার এবি এম মাসুদ হোসেন বলেন, মিডিয়া ফ্রি না হলে সমাজে অনাচার বেড়ে যাবে। এই সমাজ আদিম সমাজে পরিণত হবে।
মিডিয়ার স্বাধীনতা আমাদের দায়িত্বশীলতা অনেক বারিয়ে দেয়। তাই তিনি কক্সবাজারের সাংবাদিকদের ধন্যবাদ জানান। বিশেষ করে রোহিঙ্গা সমস্যায় কক্সবাজারের সাংবাদিকরা এক অনন্য ভূমিকা পালন করেছন।
ক্লাবের সভাপতি মাহবুবর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, ক্লাবের সম্পাদক আবু তাহের, প্রতিষ্ঠাতা সদস্য প্রিয়তোস পাল পিন্টু ও আতাহার ইকবাল।
উপস্থিত অতিথিবৃন্দ ক্লাবের উন্নয়নের সহযোগিতার আশ্বাস দেন।